Connecting You with the Truth

গাজার উত্তরাঞ্চলের পরিস্থিতি ভয়াবহ : জাতিসংঘ

জাতিসংঘ বলেছে গাজার উত্তরাঞ্চলে বিপর্যয়কর পরিস্থিতি বিরাজ করছে। সংস্থাটি দুই সপ্তাহের মধ্যে প্রথমবারের মতো ওই এলাকায় খাদ্য বিতরণ করতে পেরেছে।

জাতিসংঘের মতে এখনো ওই এলাকায় প্রায় চার লাখ ফিলিস্তিনি অবস্থান করছে। সাম্প্রতিক সময়ে সেখানেই ‘বড় আকারে বেসামরিক নাগরিক হতাহতের’ কথা জানিয়েছে তারা।

ইসরায়েলের হামলায় শত শত মানুষের মৃত্যুর খরব এসেছে। তবে দেশটি বলেছে হামাস যোদ্ধাদের সমূলে উৎপাটনের জন্য তারা অভিযান চালিয়েছে।

এদিকে ইসরায়েল ডিফেন্স ফোর্স বা আইডিএফ আবারো দাবি করেছে যে হেজবুল্লাহ তাদের যোদ্ধা ও অস্ত্র বহনের জন্য অ্যাম্বুলেন্স ব্যবহার করছে। দেশটির সামরিক বাহিনীর মুখপাত্র বলেছে হেজবুল্লাহ সদস্যদের বহন করা হচ্ছে এমন মনে হলে যে কোন ধরনের যানবাহনকেই তারা লক্ষ্যবস্তু বানাবে।

“আমরা মেডিকেল টিমগুলোর প্রতি আহবান জানাচ্ছি যাতে তারা হেজবুল্লাহ সদস্যদের সাথে যোগাযোগ না করে এবং তাদের কোন সহযোগিতা না দেয়,” আইডিএফ মুখপাত্র আভিচায় আদ্রাই সামাজিক মাধ্যমে এক্স এ দেয়া পোস্টে লিখেছেন।

ওদিকে ফিলিস্তিনি শরণার্থী বিষয়ক জাতিসংঘ সংস্থা জানিয়েছে গাজায় গতকাল দশ বছরের কম বয়সী অন্তত ৯৩ হাজার শিশুকে পোলিও টিকা খাওয়ানো হয়েছে।

Comments
Loading...