Connecting You with the Truth

গাজীপুরে হাসিনা-কাদেরসহ ১৫৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ ১৫৫ জনের নামে গাজীপুরে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় গত ২০ জুলাই নিহত নজরুল ইসলামের (৩২) স্ত্রী মোছা. পূর্ণিমা বেগম আজ বুধবার বাসন থানায় মামলাটি করেন। মামলায় অজ্ঞাতপরিচয় আরও ২০০ জনকেও আসামি করা হয়েছে।

বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহাঙ্গীর আলম এই তথ্য নিশ্চিত করেছেন। অন্যান্য আসামিদের মধ্যে রয়েছেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সাবেক প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, সিমিন হোসেন রিমি, রুমানা আলী টুসি, সাবেক সংসদ সদস্য আখতারুজ্জামান, পুলিশের সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন এবং মহানগর আওয়ামী লীগের সভাপতি আজমত উল্লাহ খানসহ আরও অনেকে।

নিহত নজরুল ইসলাম সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার বাসিন্দা ছিলেন। তিনি গাজীপুর মহানগরের বাসন থানাধীন চান্দনা চৌরাস্তা এলাকায় ভাড়া বাসায় বসবাস করতেন।

এজাহারে বাদী উল্লেখ করেছেন, ২০ জুলাই দুপুরে তাঁর স্বামী নজরুল ইসলাম ছাত্র আন্দোলনে যোগ দিতে ঘর থেকে বের হন এবং ময়মনসিংহগামী মহাসড়কের চান্দনা এলাকায় পশমী সোয়েটার গার্মেন্টসের সামনে একটি সমাবেশে অংশ নেন। শান্তিপূর্ণ এই সমাবেশ চলাকালে প্রথম ১৬ জন আসামির নির্দেশে অন্য আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালান। হামলায় নজরুল ইসলাম গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই মারা যান।

পরিবারের মানসিক বিপর্যস্ততা এবং দেশের অস্বাভাবিক পরিস্থিতির কারণে মামলা দায়ের করতে দেরি হয়েছে বলে বাদী উল্লেখ করেন।

Comments
Loading...