Connect with us

ঢাকা বিভাগ

নরসিংদীতে ওয়াজ-মাহফিলে উস্কানি, হুমকি ও মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

Published

on

নরসিংদী প্রতিনিধি:
নরসিংদীর ইটাখোলায় ওয়াজ-মাহফিলের আড়ালে হেযবুত তওহীদের বিরুদ্ধে উস্কানি, হুমকি ও মিথ্যাচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ সোমবার (২৩ জানুয়ারি ২০২৩) বিকেলে নরসিংদী জেলা প্রেসক্লাব হলরুমে হেযবুত তওহীদ নরসিংদী জেলা শাখার আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে মূল বক্তব্য পেশ করেন হেযবুত তওহীদের নরসিংদী জেলা স্বাস্থ্য বিষয়ক সম্পাদক গাজী শাহিদুল হাসান আইয়ুবী, সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও সিলেট বিভাগীয় আমির আলী হোসেন।

সংবাদ সম্মেলনের মূল বক্তব্যে গাজী শাহিদুল হাসান আইয়ুবী বলেন, গত ২১ ডিসেম্বর ২০২৩ রোজ শনিবার নরসিংদী ইটাখোলা ইদগাহ মাঠে, যেখান হেযবুত তওহীদের নরসিংদী জেলা কার্যালয় অবস্থিত, সেখানে অত্যন্ত পরিকল্পিতভাবে ওয়াজ-মাহফিলের নামে একটি সমাবেশ ডাকা হয়। উক্ত সমাবেশে হেযবুত তওহীদের আস্তানা ভেঙ্গে দাও, গুড়িয়ে দাও স্লোগান দেয় ওয়াজকারীরা। হেযবুত তওহীদকে প্রকাশ্যে শতশত মুসল্লির সামনে ইহুদির দালাল, খ্রিষ্টান, নাস্তিক, ইসলামের শত্রু ইত্যাদি বলে গালাগালি করে। এক পর্যায়ে হেযবুত তওহীদ সদস্যদেরকে হত্যার হুমকি ও উস্কানি দিতে থাকে। এরই প্রতিবাদে সোমবার এ সংবাদ সম্মেলন করে হেযবুত তওহীদ।

গাজী শাহিদুল হাসান আইয়ুবী বলেন, হেযবুত তওহীদ বিগত ২৮ বছর ধরে সন্ত্রাস, জঙ্গিবাদ, সাম্প্রদায়িকতা, ধর্মব্যবসা ইত্যাদির বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ইসলামের সঠিক আদর্শ প্রচার করছে। আমাদের এই কাজ মানবতার কল্যাণে, সম্পূর্ণ নিঃস্বার্থভাবে। আমাদের এই মহতী কাজে প্রথম থেকেই বাধা দিয়ে আসছে ধর্মব্যবসায়ী একটি গোষ্ঠী, যারা নানান উপায়ে পবিত্র ধর্ম ইসলামকে ব্যবহার করে নিজেদের স্বার্থ উদ্ধার করে থাকে এবং ধর্মকে তাদের রুটিরুজির হাতিয়ার হিসেবে ব্যবহার করে থাকে। এই গোষ্ঠীটি আমাদের নামে জঘন্য মিথ্যা, বানোয়াট, আজগুবি কথা বানিয়ে ওয়াজ শুনতে আসা ধর্মপ্রাণ মুসুল্লির সামনে ওয়াজ মাহফিলে, খোতবায় ও অনলাইনে প্রচার করছে, আক্রমণের হুমকি দিচ্ছে।

হুজুগ-গুজব সৃষ্টিকারী গোষ্ঠীটির বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের উদ্দ্যেশ্যে তিনি বলেন, “বাংলাদেশ একটি শাসনতান্ত্রিক রাষ্ট্র, এখানে আইন-কানুন রয়েছে। তারা আইনের তোয়াক্কা না করে হেযবুত তওহীদের বিরুদ্ধে এভাবে প্রকাশ্যে মিথ্যাচার করেছে, হুমকি দিয়েছে। এতে করে আমাদের সদস্যদের জান-মাল হুমকির মধ্যে পড়েছে। এই ধর্মান্ধ, উগ্রবাদী, সাম্প্রদায়িক, ধর্মব্যবসায়ী এবং এদের অন্ধ অনুসারীদের দ্বারা যে কোনো সময়ে, যে কোনো স্থানে আক্রান্ত হতে পারি। এই ধরনের বে-আইনী সমাবেশ করে শান্তিপূর্ণ পরিবেশকে অশান্ত করে তোলার জন্য এই গোষ্ঠীটি উঠে পড়ে লেগেছে।” এসময় সরকার ও প্রশাসনের নিকট এই উগ্রবাদীদের মিথ্যাচার এবং হুমকির বিরুদ্ধে অতিদ্রুত যথাযথ পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানান গাজী শাহিদুল হাসান আইয়ুবী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা সাধারণ সম্পাদক মাহে আলম কাজী, জেলা সাংগঠনিক সম্পাদক মো. ফারুক মিয়া, সংগঠনের সদর শাখার সভাপতি আক্কাস আলী, পলাশ উপজেলা সভাপতি ও জেলা শিক্ষা ও প্রশিক্ষণ বিষয়ক মোকছেদ আলী, মনোহরদী উপজেলা সভাপতি আল আমিন ভূঁইয়া, রায়পুরা উপজেলা সভাপতি মোঃ মঞ্জুর মিয়া, শিবপুর উপজেলা সভাপতি জাহাঙ্গীর আলম, দৈনিক দেশেরপত্র জেলা প্রতিনিধি রেজাউল করিম, শিবপুর প্রতিনিধি আলম মৃধা, দেশেরকন্ঠ পত্রিকার জেলা প্রতিনিধি এস. আলম, গণমুক্তির জেলা প্রতিনিধি মিজানসহ হেযবুত তওহীদের জেলা ও উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ এবং জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *