Connect with us

দেশজুড়ে

নীলফামারীর কিশোরগঞ্জে হেযবুত তওহীদের নামে অপপ্রচার

Published

on


নীলফামারী প্রতিনিধি:
নীলফামারীর কিশোরগঞ্জে হেযবুত তওহীদের বিরুদ্ধে ‘হেযবুত তওহীদ থেকে ঈমান বাঁচাও, হেযবুত তওহীদ ঈমান বিধ্বংসী আকীদা’ শিরোনামে লিফলেট বিতরণ করে অপপ্রচার চালানো হয়।

জানা যায়, গত ২৮ জুলাই ২০১৯ ডাঙ্গাপাড়া জামে মসজিদ, কিশোরগঞ্জ বাজার ও বাজার সংলগ্ন আশেপাশের এলাকায় উক্ত হ্যান্ডবিল প্রচার করে একটি অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করার চেষ্টা করেন এক শ্রেণীর ধর্মব্যবসায়ী মহল। স্থানীয় এলাকাবাসী থেকে হ্যান্ডবিলটি নিয়ে জানা যায় হ্যান্ডবিলটি যশোরের মুফতি রিজওয়ান রফিকী রচিত এবং এই হ্যান্ডবিল প্রচারের মাধ্যমে হেযবুত তওহীদের বিরুদ্ধে মিথ্যাচার করা হচ্ছে। এর ফলে উক্ত এলাকায় বসবাসরত হেযবুত তওহীদের সদস্যগণ এখনও ভীত ও আতঙ্কিত অবস্থায় দিন অতিবাহিত করছেন।
স্থানীয় সচেতন মহলের ধারনা এ বিষয়ে দ্রুত পদক্ষেপ না নিলে যেকোন সময় ঘটতে পারে অনাকাঙ্খিত ঘটনা।
এ ব্যাপারে হেযবুত তওহীদের নীলফামারী কিশোরগঞ্জ উপজেলা সভাপতি বুলবুল আহমেদ গত ৪ আগষ্ট ২০১৯ রবিবার কিশোরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ প্রদান করেন।
এ বিষয়ে হেযবুত তওহীদের নীলফামারী জেলা সভাপতি মো. নূর আলম সরকার বলেন, ‘হেযবুত তওহীদ গত ২৪ বছর ধরে যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে দেশব্যাপী সভা-সেমিনারের মাধ্যমে জনগণকে সচেতন ও ঐক্যবদ্ধ করার চেষ্টা করে যাচ্ছে। কিন্তু একটি নির্দিষ্ট স্বার্থন্বেষী ধর্মব্যবসায়ী শ্রেণী হেযবুত তওহীদ ও হেযবুত তওহীদের এমামকে নিয়ে নানা ধরনের আজগুবি ও অমূলক কথা বলে মিথ্যাচার চালাচ্ছে। সেই অপপ্রচারের অংশ হিসেবেই তারা এক ধরনের সাম্প্রদায়িক বিদ্বেষ ছড়ানো অপচেষ্টা চালাচ্ছে। এ ব্যাপারে দ্রুত আইনগত ব্যবস্থা নেয়ার জন্য আইন-শৃঙ্খলা বাহিনীর দৃষ্টি আকর্ষণ করছি।’
অভিযোগের বিষয়টি নিশ্চিত করে কিশোরগঞ্জ থানার অফিসার ইনচার্জ হারুন-উর-রশিদ জানান, ‘হেযবুত তওহীদের পক্ষ থেকে এ বিষয়ে একটি অভিযোগ এসেছে এবং বিষয়টি তদন্তের আওতায় আনা হবে।’