Connecting You with the Truth

নেত্রকোনায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

নেত্রকোনা প্রতিনিধি:
যৌতুকের দাবিতে স্ত্রী ফাতেমা খাতুনকে (২২) জবাই করে নৃশংসভাবে হত্যার দায়ে পাষণ্ড স্বামী রুবেল মিয়াকে মৃত্যুদণ্ড প্রদান করা হয়েছে। নেত্রকোনার অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. আবদুল হামিদ গত কাল বুধবার দুপুরে আদালতে আসামীর উপস্থিতিতে এ রায় প্রদান করেন।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, কেন্দুয়া উপজেলার স্বল্প মাইজহাটী গ্রামের শরিফুল জামানের ছেলে রুবেল মিয়ার সাথে ২০০১ সালে ফাতেমা খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকেই রুবেল যৌতুকের জন্য স্ত্রীর উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়ে আসছিল। বিগত ২০০৯ সালের ২৫ আগস্ট সন্ধ্যায় পাষণ্ড স্বামী রুবেল মিয়া ধারালো কাঁচি দিয়ে স্ত্রী ফাতেমা খাতুনকে জবাই করে নৃশংসভাবে হত্যা করে। আশপাশের লোকজন বিষয়টি টের পেয়ে রুবেলকে আটক করে পুলিশে সোপর্দ করে। এ ব্যাপারে মৃতের বড় ভাই শফিকুল ইসলাম বাদী হয়ে রুবেল মিয়াকে আসামী করে ২৬ আগস্ট কেন্দুয়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ২৯ সেপ্টেম্বর আদালতে চার্জশিট দাখিল করে। বিজ্ঞ বিচারক ১২ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণান্তে অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় উপরোক্ত রায় প্রদান করেন।
সরকার পক্ষে মামলা পরিচালনা করেন অতিরিক্ত পিপি অ্যাডভোকেট আবদুল কাদির ভূঁইয়া, আসামী পক্ষে ছিলেন অ্যাডভোকেট সামছুদ্দিন আহম্মেদ।

Comments
Loading...