Connect with us

রাজনীতি

ন্যায্য কথা বললেই ভারতবিরোধী হয়ে গেলাম : মির্জা ফখরুল

Published

on

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমাদের ভারত বিরোধী বলা হয়। প্রধানমন্ত্রী ভারত গিয়ে সব উজাড় করে দিয়ে এলেন অথচ পানি পর্যন্ত আনতে পারলেন না। ন্যায্য পাওনার কথা বললেই কি ভারত বিরোধী হয়ে গেলাম? আমার অধিকার যদি কেউ হরণ করে তাহলে প্রতিবাদও করবো না? পাওনার কথা বললেই কেউ ভারতবিরোধী হয়ে যায় না। আমার অধিকার যদি হরণ করা না হয়, আমরা কখনও ভারতবিরোধী নই। ভারতের জনগণের বিরুদ্ধেও নই।

তিনি বলেন, আমরা ন্যূনতম পানির ন্যায্য অধিকারটুকুও পেলাম না। গত মঙ্গলবার মমতা বন্দোপাধ্যয় একেবারেই নাকোচ করে দিলেন। তিনি বললেন, আমি পানি দিতে পারবো না। তিস্তায় পানি নেই। গঙ্গা ব্যারেজে যে বাঁধের কথা বলা হয়েছে তাও হচ্ছে না। সরকার ভারতের সাথে চুক্তি সম্পাদনে ব্যর্থতার পরিচয় দিয়েছে।

বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির মিলনায়তনে মুক্তিযুদ্ধ ও জিয়াউর রহমান গবেষণা পরিষদের প্রকাশনা উৎসব ও ওয়েবসাইট উদ্বোধন উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। পরিষদের সভাপতি মাহতাব উদ্দিন জিমির সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহম্মদ ইবরাহিম, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, ভাইস চেয়ারম্যান ও সাংবাদিক নেতা শওকত মাহমুদ ও কবি আবদুল হাই শিকদার প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *