Connect with us

দেশজুড়ে

পঞ্চগড়ে পুরোহিতকে গলাকেটে হত্যাকাণ্ড: প্রতিবাদে মানববন্ধন

Published

on

Pic (1)ডিজার হোসেন বাদশা, পঞ্চগড়: পঞ্চগড়ের দেবীগঞ্জে মহারাজ যজ্ঞেশ্বর রায় (৫০) নামে এক হিন্দু পুরোহিতকে হত্যার ঘটনার প্রতিবাদে এবং দোষীদের শাস্তির দাবিতে আজ মানববন্ধন করেছেন দেবীগঞ্জের বিক্ষুব্ধ এলাকাবাসী। সোমবার দুপুর ১২টার দিকে শহরের বিজয় চত্বর এলাকায় এ কর্মসূচি পালন করে।

এই কর্মসূচিতে বিক্ষুব্ধ এলাকাবাসী ছাড়াও বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। কর্মসূচিতে তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। এর আগে এ ঘটনায় ৩ জনকে গ্রেফতার করা হয়।

দেবীগঞ্জ থানা পুলিশ জানায়, গ্রেফতারকৃত ২ জন জেএমবি সদস্য ও বাকি ১ জন জামায়াত কর্মী। গতকাল রাতে পুরোহিত হত্যার সঙ্গে জড়িত ব্যক্তিরা অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে কালীগঞ্জ ও ভাওলাগঞ্জে অভিযান চালায় তারা। এসময় এসব জায়গা থেকে ২ জেএমবি সদস্যকে গ্রেফতার করা হয়। পরে সকালে পৃথক অভিযানে এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত সন্দেহে আরো ১ জনকে গ্রেফতার করা হয়।

এর আগে পুরোহিত হত্যার ঘটনায় তার ভাই বাদী হয়ে একটি হত্যা মামলা এবং পুলিশ বাদী হয়ে অস্ত্র ও বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। এদিকে এ ঘটনায় গুলিবিদ্ধ গোপালকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে । বর্তমানে গোপালের অবস্থা আশঙ্কামুক্ত বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

উলে­খ্য, রবিবার সকাল সাড়ে ৭টার দিকে পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলায় মহারাজ যজ্ঞেশ্বর রায় (৫০) নামে এক পুরোহিতকে গলা কেটে হত্যা ও গোপাল চন্দ্র রায়কেও গুলিকরে পালিয়ে যায় কয়েকজন দুর্বৃত্ত। জানা যায়, রবিবার সকালে দুর্বৃত্তরা মঠের দিকে প্রথমে ঢিল ছোড়ে । শব্দ শুনে বেরিয়ে আসেন মঠের অধ্যক্ষ মহারাজ যজ্ঞেশ্বর রায়। এ সময় দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে গলা কেটে তাকে হত্যা করে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *