Connecting You with the Truth

পরিচ্ছন্নতাকর্মী তুলসী হত্যার প্রতিবাদে আগামীকাল সারাদেশে কর্মবিরতি ঘোষণা

শামসুজ্জামান, পাবনা : পাবনায় হরিজন সম্প্রদায়ের পরিচ্ছন্নতা কর্মী তুলসী কুমার দাসকে নির্মমভাবে পিটিয়ে হত্যার প্রতিবাদে এবং খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে আগামী ১৬ আগস্ট সারাদেশে পরিচ্ছন্নতা কর্মীরা কর্মবিরতি পালন করবে। রোববার দুপুরে পাবনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদের কেন্দ্রীয় নেতৃবৃন্দ এই কর্মসূচি ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, হরিজন সম্প্রদয়ের যুবক পরিচ্ছন্নতা কর্মী তুলসী কুমার দাসকে (২৫) ১ আগস্ট বাই সাইকেল চুরির অভিযোগে পাবনার নিয়ন ফুড ফ্যাক্টরীতে নির্মমভাবে পিটিয়ে পিটিয়ে হত্যা করা হয়। ঐ দিন তুলসীর বাবা বাদী হয়ে ১১ জনের বিরুদ্ধে পাবনা সদর থানায় একটি মামলা দায়ের করেন। কিন্ত এই নির্মম হত্যাকান্ডের এক সপ্তাহ পেরিয়ে গেলেও এ পর্যন্ত একজন আসামী ছাড়া আর কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

অবিলম্বে তুলশী হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে সংবাদ সম্মেলনে আরো বলা হয়, আসামীরা প্রভাবশালী হওয়ায় হত্যা মামলাটি ভিন্ন খাতে প্রবাহের অপচেষ্টা চলছে। আমাদেরকে টাকা নিয়ে মীমাংসার কথা বলা হচ্ছে, আমরা টাকা চাই না, আপোষ চাই না, বিচার চাই।

কেন্দ্রীয় নেতৃবৃন্দ ক্ষোভের সাথে বলেন, প্রশাসনের নিরব ভুমিকার ফলে আমরা এখন সারা দেশে কর্মসুচি দিতে বাধ্য হচ্ছি। এরই ধারাবাহিকতা আগামী ১৬ আগস্ট সারা দেশে সকল অফিস আদালতে কর্মবিরতি পালন করা হবে,  ১২ আগস্ট পাবনা মুক্ত মঞ্চে সাক্ষরতা অভিযান, ১৪ আগস্ট সমাবেশ, ১৮ আগস্ট জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন এবং ২০ থেকে ৩০ আগস্ট সারা দেশে মানববন্ধন ও স্বরাষ্ট্র মন্ত্রী বরাবর স্বারকলিপি প্রদান করা হবে। যদি এর পরও সরকার খুনিদের বিচার না করে তাহলে পরবর্তিতে আরো কঠোর কর্মসুচি গ্রহণ করা হবে বলে হুশিয়ারী উচ্চারন করা হয় সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলনে বক্তব্য দেন, বাংলাদেশ হরিজন ঐক্য পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি কৃষ্ণলাল, মহাসচিব নির্মল চন্দ্র দাস,পাবনা জেলা সভাপতি শ্রী সুবল কুমার দাস, সাধারণ সম্পাদক কবিরাজ হাড়ী, নিহত তুলসীর পিতা শাওন চন্দ্র দাস। এসময় নিহত তুলসীর স্ত্রী সুষমা ও ৬ মাসের শিশু কন্যা সুচিত্রাসহ হরিজন সম্প্রদায়ের বিপুল সংখ্যক নারী-পুরুষ উপস্থিত ছিলেন।

উল্লেখ, ১ আগস্ট বিকালে শহরের শালগাড়িয়া এলাকার নিয়ম ফুড ফ্যাক্টরীর পরিচ্ছন্নতা কর্মী তুলশী কুমার দাসকে সাইকেল চুরির অভিযোগে মালিক পক্ষের লোকজন পিটিয়ে হত্যা করে।

Comments
Loading...