Connecting You with the Truth

পাকিস্তান-শ্রীলঙ্কাও কোয়ার্টার ফাইনালে

কানাডার একটি উইকেট পতনের পর পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের উচ্ছ্বাস।
কানাডার একটি উইকেট পতনের পর পাকিস্তানের তরুণ ক্রিকেটারদের উচ্ছ্বাস।

স্পোর্টস ডেস্ক: ভালোই লড়াই করেছিল আফগানিস্তান। তবে শেষ পর্যন্ত পারেনি, ৩৩ রানে হেরে গেছে শ্রীলঙ্কার কাছে। শনিবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে পাকিস্তানকে অবশ্য তেমন ঘাম ঝরাতে হয়নি। কানাডাকে সহজেই ৭ উইকেটে হারিয়ে দিয়েছে পাকিস্তানি তরুণরা। টানা দুই জয়ে ‘বি’ গ্রুপ থেকে পাকিস্তান আর শ্রীলঙ্কার কোয়ার্টার ফাইনালও নিশ্চিত হয়ে গেছে।

সিলেট জেলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নেমে ৪৮.৩ ওভারে ১৭৮ রানে অলআউট হয়ে গেছে কানাডা। ওপেনার বাভিন্দু আধিয়েত্তি (৫১) আর অধিনায়ক আব্রাশ খান (৪৪) ছাড়া আর কেউ প্রতিরোধ গড়তে পারেনি কানাডার পক্ষে। ৩৬ রানে তিন উইকেট নিয়ে বাঁহাতি স্পিনার হাসান খান পাকিস্তানের সবচেয়ে সফল বোলার। ৪৪ রানে লেগস্পিনার শাদাব খানের শিকার দুটি।

জবাবে ৪০.৫ ওভারে তিন উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে গেছে পাকিস্তান। অপরাজিত ৮৯ রানের সুবাদে ম্যাচের সেরা খেলোয়াড়ের পুরস্কার উঠেছে জিশান মালিকের হাতে। দ্বিতীয়-সর্বোচ্চ ৪৪ রান এসেছে সাইফ বদরের ব্যাট থেকে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জমজমাট লড়াই হয়েছে। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিলেও তেমন ভালো সংগ্রহ গড়তে পারেনি শ্রীলঙ্কা, ৪৮.১ ওভারে ১৮৪ রানে অলআউট হয়ে গেছে। ৭১ রান করা চারিথ আসালঙ্কা ছাড়া আর কারো বলার মতো স্কোর নেই। ১০ ওভার বল করে মাত্র ১৯ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন অফস্পিনার শামসুর রহমান।

জবাবে ওপেনার করিম জানাত (৪০) আর ছয় নম্বরে নামা ওয়াহিদুল্লাহ শাফাকের (৪৭) লড়াইও আফগানিস্তানকে জয় এনে দিতে পারেনি। ৪৪.৫ ওভারে ১৫১ রানেই শেষ আফগানদের ইনিংস। কামিন্দু মেন্ডিস তিনটি এবং দামিথ সিলভা ও আসালাঙ্কা দুটি করে উইকেট নিয়েছেন। দারুণ অলরাউন্স পারফরম্যান্সের জন্য ম্যাচসেরা অধিনায়ক আসালাঙ্কা।

Comments
Loading...