Connecting You with the Truth

প্রতি ডজন ডিম ১৩০ টাকায় বিক্রি করবে সরকার

সরকারের কৃষি ওএমএস কর্মসূচির আওতায় ঢাকার বিশটি জায়গায় সুলভ মূল্যে দশটি কৃষি পণ্য বিক্রি করা হবে বলে জানিয়েছেন বাণিজ্য উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ।

মঙ্গলবার রাজধানীর খাদ্য ভবনের সামনে এ কর্মসূচির উদ্বোধন করে তিনি বলেন ভোক্তারা যাতে সুলভ মূল্যে ক্রয় ক্ষমতার মধ্যে সবকিছু পায় সেজন্য এ উদ্যোগ নিয়েছেন তারা।

কৃষি ও স্বরাষ্ট্র উপদেষ্টা মো. জাহাঙ্গীর আলম চৌধুরীও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। বাণিজ্য মন্ত্রণালয় জানিয়েছে প্রাথমিকভাবে রাজধানীর ২০টি স্থানে ট্রাক সেলের মাধ্যমে এসব কৃষিপণ্য বিক্রয় করা হবে।

যেসব জায়গায় বিক্রি হবে সেগুলো হলো- খাদ্য ভবন, মানিক মিয়া অ্যাভিনিউ, মিরপুর-১০, বাসাবো, বসিলা, রায়ের বাজার, রাজারবাগ, মুগদা-উত্তর, মুগদা-দক্ষিণ, পলাশী মোড়, হাজারীবাগ, মোহাম্মদপুর, গাবতলি, মহাখালী বাস স্ট্যান্ড, বেগুনবাড়ি, উত্তরখান, দক্ষিণ খান, কামরাঙ্গীরচর, রামপুরা ও ঝিগাতলা।

অন্যদিকে, এই কর্মসূচির আওতায় জন প্রতি এক কেজি আলু ৩০ টাকা, এক ডজন ডিম ১৩০ টাকা, এক কেজি পেঁয়াজ ৭০ টাকা, ১ কেজি কাঁচা পেঁপে ২০ টাকায় এবং পাঁচ কেজি বিভিন্ন ধরনের সবুজ শাক-সবজি প্যাকেজ আকারে বিক্রি করা হবে বলে মন্ত্রণালয় জানিয়েছে।

Comments
Loading...