Connecting You with the Truth

ফেনীতে হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির জাতীয় সেমিনার

Sonagazi  feniসোনাগাজী প্রতিনিধি, ফেনী:
হিউম্যান রাইটস রিভিউ সোসাইটির উদ্যোগে গত কাল শনিবার সকালে ফেনী শহরের একটি রেস্টুরেন্টে ‘সাউথ এশিয়ান ইমার্জেন্স টাইগার অব বাংলাদেশ’ শীর্ষক জাতীয় সেমিনার ও গুণীজন সংবর্ধনা সভা অনুষ্ঠিত হয়েছে।
সংস্থার অতিরিক্ত নির্বাহী পরিচালক কাজী মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন, ফেনী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ফসিউল আলম। বিশেষ অতিথি ছিলেন, লেখক, কলামিস্ট ও অর্থনীতিবিদ শাহ আলম, ফেনী সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান হারুন অর-রশিদ মজুমদার, ফেনী টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি ও ফেনী প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন সোনাগাজী প্রেস ক্লাবের সভাপতি জাবেদ হোসাইন মামুন, সংস্থার ফেনী জেলা শাখার সভাপতি ওমর ফারুক ভূঁইয়া এবং আর.এম.হাট.কে উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হারুনুর রশিদ প্রমুখ।
এ সময় বক্তারা বলেন, রাজনৈতিক অধঃপতনের কারণে দেশের অর্থনীতি নিয়ে দেশবাসী আজ গভীরভাবে শঙ্কিত। অর্থনৈতিকভাবে এগিয়ে যাওয়া বাংলাদেশকে নিয়ে পশ্চিমাদের ষড়যন্ত্রের গন্ধ পাওয়া যাচ্ছে। তারা বাংলাদেশের অভ্যন্তরীণ শান্তি-শৃঙ্খলা বিনষ্ট করার ষড়যন্ত্র করছে। স্বাধীনতার ৪৩ বছরে বাংলাদেশ উদীয়মান বাঘ হিসেবে দাঁড়ানোর চেষ্টা করছে। সেখানে সবচেয়ে বড় বাধা হচ্ছে আমাদের অপরাজনীতি। বাংলাদেশকে সুন্দর বসবাসের জন্য উপযোগী করার দায়িত্ব এদেশের জনগণের। তাই এদেশের সব মানুষকে শিক্ষিত হতে হবে। মানুষ হত্যার ব্যাপারে স্রষ্টার নিষেধাজ্ঞা এক নম্বরে। পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা, এটা কেমন রাজনীতি। আমরা যারা রাজনীতি করছি, তারা যদি সত্যিকারভাবে মানুষের জন্য রাজনীতি করি, তাহলে মানুষের ক্ষতি হয় না, এটি কেমন রাজনীতি? দেশে যদি মানবতা না থাকে তাহলে মানুষ বাঁচবে কীভাবে? এদেশের সকল মানুষকে রাজনীতির ঊর্ধ্বে উঠে মানুষ হিসেবে বেঁচে থাকতে হবে। মানুষের অধিকার সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে এবং দেশের প্রতি কর্তব্য সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে। দেশের সব মানুষের নিরাপত্তা নিশ্চিত করার দায়িত্ব সরকারের। তাই সরকারকে জাতীয় নিরাপত্তা নিশ্চিত করতে হবে এবং সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

Comments
Loading...