Connect with us

দেশজুড়ে

বন্যা পরিস্থিতির অবনতি, ফুলবাড়ীতে ২ হাজার পরিবার পানিবন্দি 

Published

on

কুড়িগ্রাম প্রতিনিধি:

গত এক সপ্তাহের টানা বর্ষণ ও উজানের পাহাড়ী ঢলে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বিভিন্ন স্থানের নিুাঞ্চল ব্যাপকভাবে প্লাবিত হয়েছে। এদিকে ধরলার পানি বৃদ্ধি পাওয়ার সাথে সাথে ভাঙ্গনও তীব্র আকার ধারণ করেছে। এ সপ্তাহে উপজেলার ধরলা, নীলকুমর, বারোমাসি নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। ফলে নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ায় শত শত একর আবাদি জমিও পানির নীচে তলিয়ে গেছে। উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের সোনাইকাজি, চর যতীন্দ্রনারায়ণ, বড়ভিটা ইউনিয়নের পূর্ব ধনিরাম, পশ্চিম ধনিরাম, চড়ম্যাকলি, চড় বড়লই, ভাঙ্গামোড় ইউনিয়নের রাঙ্গামাটি, খোচাবাড়ী গ্রামের সহস্রাধিক পরিবার পানিবন্দি হয়ে অতি কষ্টে দিন কাটাচ্ছে।

শিমুলবাড়ী ইউনিয়ন চেয়ারম্যান শরিফুল ইসলাম মিয়া সোহেল জানান, তার ইউনিয়নে পানিবন্দি রয়েছে ৫৫০টি পরিবার। ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য পর্যাপ্ত ত্রাণ তৎপরতা প্রয়োজন।

উপজেলা ত্রাণ ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল হাই সরকার বলেন, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। এ কয়দিন ধরলার পানি বৃদ্ধি পেলেও গতকাল ভোর রাত থেকে পানি কমতে শুরু করেছে। উপজেলা প্রশাসন এ পর্যন্ত ফুলবাড়ী উপজেলায় বন্যার্ত দুঃস্থ পানিবন্দি মানুষদেরকে ২৫ মেট্রিক টন চাল, নগদ ১৫ হাজার টাকা এবং চিড়া-গুড় বিতরণ করা হয়েছে ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *