Connecting You with the Truth

বাংলায় যদি আগুন লাগান, আসামও থেমে থাকবে না: মমতা

পশ্চিমবঙ্গে বিজেপির ডাকা ১২ ঘণ্টার ধর্মঘটের প্রেক্ষিতে রাজ্য রাজনীতিতে উত্তেজনা তুঙ্গে উঠেছে। বুধবার (২৮ আগস্ট) ধর্মঘটকে কেন্দ্র করে রাজ্যের বিভিন্ন জায়গায় অশান্তির খবর পাওয়া যাচ্ছে, পুলিশি ধরপাকড়, রেল ও সড়ক অবরোধ এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে।

ধর্মঘটের বিরুদ্ধে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী তীব্র প্রতিক্রিয়া জানিয়েছেন। তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে তিনি বলেন, “বাংলায় যদি আগুন লাগান, তাহলে আসামও থেমে থাকবে না, উত্তর-পূর্বাঞ্চলও থেমে থাকবে না। বিজেপি যদি রাজ্যে অশান্তি সৃষ্টি করে, তাহলে দেশের অন্যান্য অংশও থেমে যাবে।”

মমতা ব্যানার্জী আরও বলেছেন, বিজেপি রাজনৈতিক ষড়যন্ত্রের মাধ্যমে রাজ্যে অরাজকতা ছড়াতে চাইছে। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হুঁশিয়ারি দিয়ে বলেন, “আপনার দলের উস্কানির কারণে যদি রাজ্যে অশান্তি হয়, তবে এর প্রভাব সারাদেশে পড়বে।”

অন্যদিকে, তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানে অভিষেক ব্যানার্জী বিজেপিকে আক্রমণ করে বলেন, “আজকের ধর্মঘটের সফলতা নিয়ে বিজেপি দাবি করলেও বাস্তবে তা সফল হয়নি। বাংলার মানুষ এদিনের ধর্মঘটকে প্রত্যাখ্যান করেছে।”

বুধবার সকাল থেকে বিজেপি কর্মীরা কলকাতা ও অন্যান্য জেলার সড়ক ও রেল অবরোধ করে। এদিকে, তৃণমূল কর্মীরা বিজেপি কর্মীদের বিরুদ্ধে পাল্টা প্রতিবাদে নামেন। এই সংঘর্ষের কারণে কয়েকজনকে আটক করা হয় এবং পুলিশের সঙ্গে বিজেপি কর্মীদের ধস্তাধস্তি ঘটে।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী জুনিয়র চিকিৎসকদের আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে বলেন, “আমি মনে করি তাদের আন্দোলন সঙ্গত। তবে, আমি চাই তারা ধীরে ধীরে কাজে ফিরে আসুক।”

ধর্মঘট চলাকালে, কলকাতার বিভিন্ন স্থানে সংঘর্ষের খবর পাওয়া গেছে। ব্যারাকপুরে বিজেপি কর্মীর উপর গুলি চালানোর অভিযোগ উঠেছে। এই ঘটনায় আহত কর্মীকে প্রথমে ভাটপাড়া স্টেট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয় পরে কলকাতার একটি বেসরকারি হাসপাতালে পাঠানো হয়।

এছাড়া, রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অশান্তির খবর আসছে, এবং বিজেপি ও তৃণমূল কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটছে।

মমতা ব্যানার্জী বলেছেন, আগামী সপ্তাহে স্পিকারকে বলে বিধানসভায় বিশেষ অধিবেশন ডাকার কথা ভাবছেন। তিনি ধর্ষণের মতো অপরাধের ক্ষেত্রে কঠোর আইন প্রণয়নের দাবি জানিয়েছেন।

Comments
Loading...