Connecting You with the Truth

বেরোবিতে ভর্তি পরীক্ষার তারিখ পরিবর্তন, নিজস্ব ক্যাম্পাসেই সকল পরীক্ষা

BRURতপন কুমার রায়, বেরোবি সংবাদদাতা ।। রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা তারিখ পরিবর্তন করে আগামী ৬, ৭ , ৮ এবং ১০ ডিসেম্বর করা হয়েছে। একই সাথে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই বিভিন্ন শিফটে সকল ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত বলে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কে এম নূর-উন-নবীর সভাপতিত্বে গত সোমবার অনুষ্ঠিত কেন্দ্রীয় ভর্তি কমিটির এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় বিভিন্ন অনুষদের ডিন ও বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, ‘ইতোপূর্বে বিশ্ববিদ্যালয় ভেন্যুসহ নগরীর ২০টি ভেন্যুতে (শিক্ষাপ্রতিষ্ঠানে) এ পরীক্ষা অনুষ্ঠিত হত কিন্তু পরীক্ষায় অসদুপায় অবলম্বন ও বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের আইনের আওতায় আনতেই বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসেই সব ইউনিটের ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার(অতিরিক্ত দায়িত্ব) মোর্শেদ উল আলম রনি এক ভ্যেনুতেই ভর্তি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্তকে বিশ্ববিদ্যালয়ের যুগান্তকারী সিদ্ধান্ত উল্লেখ করে বলেন, শিক্ষার্থীদের ভোগান্তি কমাতে এই সিদ্ধান্ত। দরকার হলে মাঠে শিক্ষার্থীদের আসনের ব্যবস্থা করে ভর্তি পরীক্ষা নেওয়ার ব্যবস্থা করা হবে।

উল্লেখ্য গত ১২ আগস্ট কেন্দ্রীয় ভর্তি কমিটির সিদ্ধান্তে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষা ৬, ৭ এবং ৮ তারিখে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Comments
Loading...