Connect with us

শিক্ষাঙ্গন

বেরোবির ৮১ কর্মকর্তা-কর্মচারির বেতন আগামী মাসে

Published

on

তপন কুমার রায়, বেরোবি ।। রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে ২৫ মাসেরও অধিক সময় ধরে বেতন ভাতাদি না পাওয়া ১৫২ কর্মকর্তা কর্মচারির মধ্যে ৮১ জন কর্মকর্তা কর্মচারির মানববেতর জীবনযাপনের শীঘ্রই অবসান হতে যাচ্ছে ।

বিশ্বস্ত সুত্রে জানা গেছে, এডহক ও মাস্টাররোলে থাকা বেতনহীন ১৫২ কর্মকর্তা কর্মচারির মধ্যে জ্যৈষ্ঠতার ভিত্তিতে ৮১ জনের পূর্বের বকেয়া বেতনাদিসহ এখন থেকে বেতন দিতে সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সুত্রে জানা যায়, সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২ জুলাই অথবা এর কয়েকদিনের মধ্যে ৮১ জন কর্মকর্তা কর্মচারিকে বেতনাদি পরিশোধ করা হবে। তবে ১৫২ কর্মকর্তা কর্মচারির মধ্যে থেকে বেতন পেতে যাচ্ছেন এমন ৮১ জনের তবে কাদের নাম রয়েছে তা জানা যায়নি।

আর এই বেতনভুক্তির তালিকায় কার নাম থাকল, কার থাকল না এনিয়ে শুরু হয়েছে নতুন উদ্দীপনার সাথে ১৫২ জন কর্মকর্তা কর্মচারির মানসিক দুশ্চিন্তা।

অন্যদিকে আরেকটি সুত্র জানিয়েছে যে, চলতি বছরের ৪ মার্চ বিশ্ববিদ্যালয়ের অজ্ঞাতনামা ২০০ জন শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারির বিরুদ্ধে দায়েরকৃত মামলায় যেসব কর্মকর্তা-কর্মচারির নাম থাকছে তারা বেতন পাবেনা। এনিয়েও কর্মকর্তা-কর্মচারিদের কৌতূহলের শেষ নেই। নিজের সম্পর্কে জানতে ছুটছেন একজনের কাছ থেকে আরেকজনের কাছে। অবশ্য অনেক কর্মকর্তা কর্মচারি এরই মধ্যে তাদের বেতন পাওয়া না পাওয়ার বিষয়ে বিভিন্ন সুত্র থেকে জানতে পেরে খুশিতে আবার কেউবা দুশ্চিন্তার অতল সাগরে ভাসচ্ছে।

এদিকে বেতনভাতা রমজানের ঈদের আগে দেয়া না হলে নতুন ইস্যুতে কর্মকর্তা-কর্মচারিরা আন্দোলনে যেতে পারেন বলে সুত্রে জানা গেছে। এর ফলশ্রুতিতে বেতনের দাবিতে আবারো অবরুদ্ধ হতে পারেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. একে এম নূর-উন-নবী। তবে এবার বেতন ভাতা আগামী মাসের দুই তারিখে কিংবা এর কিছুদিনের মধ্যে দেয়া হলে অবরূদ্ধের ঘটনা না ঘটলেও ৮১ জনের বাইরে ১৫২ জনের অন্যান্যরা বেতনাদি না পাওয়ায় নতুন ইস্যু সৃষ্টি করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এর কারন হিসেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন ৮১ জন কর্মকর্তা কর্মচারির নাম প্রকাশ করছে না বলে ধারনা করা হচ্ছে।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোর্শেদ উল আলম রনি “রংপুরের খবর”কে বলেন, ১৫২ জন কর্মকর্তা কর্মচারির মধ্যে ৮১ জনকে বেতন ভাতাদি দেয়ার ব্যাপারে নির্দেশনা পাওয়া গেছে। তবে কবে নাগাদ বেতন দেয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি কোন তারিখ উল্লেখ্য না করলেও আগামী মাসের দুই তারিখের পর বেতন হওয়ার সম্ভাবনা রয়েছে এবং এ বিষয়ে কাউকে না জানানোর জন্য নিষেধ রয়েছে বলেও জানান তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *