Connecting You with the Truth

বৈশ্বিক সন্ত্রাসবাদ পৃথিবীকে মহাযুদ্ধে ঠেলে দিচ্ছে: এমাম, হেযবুত তওহীদ

Hezbuttawheed Pressclub Program Photos 29 01 2016 (2)
জাতীয় প্রেসক্লাবে হেযবুত তওহীদ আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখছেন হেযবুত তওহীদের এমাম হোসাঈন মোহাম্মদ সেলিম এবং মঞ্চে উপবিষ্ট বিশেষ অতিথি বৃন্দ।

নিজস্ব প্রতিবেদক:


‘‘বৈশ্বিক সন্ত্রাসবাদ পৃথিবীকে এক মহাযুদ্ধের দ্বারপ্রান্তে উপনীত করেছে। বাংলাদেশেও একটি ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি করার হীন উদ্দেশ্যে দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে। এই পরিস্থিতে জাতি ও দেশকে নিরাপদ রাখতে ষোল কোটি মানুষ সকল প্রকার সন্ত্রাস-জঙ্গিবাদ-ধর্মব্যবসা-অপরাজনীতি এবং সাম্প্রদায়িকতার বিরুদ্ধে, সত্য ও ন্যায়ের পক্ষে ঐক্যবদ্ধ হওয়া অপরিহার্য।’’
শুক্রবার বিকেলে জাতীয় প্রেসক্লাবে ‘বাংলাদেশকে অস্থিতিশীল রাষ্ট্রে পরিণত করার নানামুখী ষড়যন্ত্র মোকাবেলায় সন্ত্রাস দমনে জনসম্পৃক্ততার বিকল্প নেই’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন হেযবুত তওহীদের এমাম হোসাঈন মোহাম্মদ সেলিম।
বিশ্বব্যা্পী সন্ত্রাস-জঙ্গিবাদ প্রসঙ্গে তিনি বলেন, জঙ্গিবাদ ইসলাম থেকে সৃষ্টি হয়নি।জঙ্গিবাদ হচ্ছে পলিটিক্যাল গেইম। ইসলাম বিরোধী কিছু রাষ্ট্র তাদের নিজেদের স্বার্থ হাসিলের জন্য কিছু ধর্মব্যবসায়ীকে ব্যবহার করছে। এই ধর্ম ব্যবসায়ীরা ধর্মের সাইনবোর্ড লাগিয়ে জঙ্গিবাদ করে যাচ্ছে।
তিনি আরো বলেন, সরকার আইন প্রয়োগ করে এদেশের জঙ্গিবাদ নির্মূলের চেষ্টা চালাচ্ছে। কিন্তু বল প্রয়োগ করে সব কিছু নিমূল করা যায় না। তাই তারা সরকারকে জনসম্পৃক্ততার মাধ্যমে এটা নির্মূলের প্রস্তাব রেখেছেন। যারা জঙ্গিবাদের পথ বেছে নিচ্ছেন, তাদের প্রকৃত ইসলাম সর্ম্পকে জ্ঞান নেই। তাদের প্রকৃত ইসলাম সম্পর্কে বুঝাতে হবে। ইসলাম হচ্ছে শান্তির ধর্ম। সে লক্ষ্যে বিগত বিশ বছর যাবৎ দেশের জনগণকে সেই সঠিক আদর্শের ভিত্তিতে ধর্মীয় কর্তব্যবোধ এবং দেশপ্রেমের প্রেরণায় উজ্জীবিত করে যাচ্ছে হেযবুত তওহীদ।

Hezbuttawheed Pressclub Program Photos 29 01 2016 (1)

হেযবুত তওহীদ আয়োজিত এবং দৈনিক বজ্রশক্তি, বাংলাদেশেরপত্র.কম, ও জেটিভি অনলাইন এর সহযোগিতায় আয়োজিত উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক বজ্রশক্তির উপদেষ্টা রুফায়দাহ পন্নী এবং অনুষ্ঠানটির সার্বিক পরিচালনায় ছিলেন বাংলাদেশেরপত্র ডটক’র প্রকাশক ও সম্পাদক ও হেযবুত তওহীদের আমির মো. মসীহ উর রহমান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য প্রদান করেন আবুল হোসেন ফাউন্ডেশনের চেয়ারম্যান জনাব ইঞ্জিয়ার আবুল হোসেন, বিশিষ্ট সমাজসেবক ডা. এবিএম গোলাম রব্বানী ও ঢাকা প্রেসক্লাবের সভাপতি জনাব আবুল কালাম।
অনুষ্ঠানে বক্তারা বলেন, আন্তর্জাতিক সন্ত্রাসবাদে আক্রান্ত বিশ্বের বহু দেশ। আমাদের প্রিয় জন্মভূমি এই বাংলাদেশকে নিয়ে ভেতরে বাইরে গভীর ষড়যন্ত্র চলছে। যদি কোনোভাবে এই দেশকে সন্ত্রাসবাদের সঙ্গে সম্পৃক্ত করে দেওয়া যায় তবে ষড়যন্ত্রকারী স্বার্থান্বেষীদের উদ্দেশ্য সফল হবে। তাই এই মুহূর্তে করণীয় হলো আগে এই সঙ্কট অনুধাবন করা এবং দেশের আপামর জনগণকে সঙ্কটের বিরুদ্ধে ইস্পাতকঠিন ঐক্যবদ্ধ করা।
দেশবাসীর প্রতি ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, স্বার্থপরের সমাজ নেই, নামাজ নেই, জান্নাত নেই। বর্তমানে দেশে যে ষড়যন্ত্র চলছে, দেশ যে সঙ্কটে পতিত হয়েছে, তা থেকে দেশকে বাঁচানো ঈমানী দায়িত্ব ও সামাজিক কর্তব্য। এ জন্য প্রয়োজন একটি সঠিক আদর্শের। দেশের জনগণকে সেই সঠিক আদর্শের ভিত্তিতে ঈমানী চেতনা এবং দেশপ্রেমের প্রেরণায় উজ্জীবিত করতে হবে।
অনুষ্ঠানের এক পর্যায়ে হেযবুত তওহীদ কর্তৃক নির্মিত সংক্ষিপ্ত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। অনুষ্ঠানে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া কর্মীগণ উপস্থিত ছিলেন।

টিভি নিউজ:

https://www.youtube.com/watch?time_continue=134&v=UW3r_TiRyCI

 

Comments
Loading...