Connecting You with the Truth

মিল্কী হত্যার বিচার , প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন তার স্ত্রী

স্টাফ রিপোর্টার:
ঢাকা মহানগর যুবলীগের (দক্ষিণ) সাবেক সাংগঠনিক স¤পাদক রিয়াজুল হক খান মিল্কী হত্যার সুষ্ঠু বিচারের চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন ক্ষতিগ্রস্ত পরিবার। গতকাল জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিহতের স্ত্রী ফারহানা খানম এ সহায়তা চান।
তিনি বলেন, “বর্তমানে মিল্কী হত্যাকাণ্ডে অভিযুক্ত অনেকে জামিন নিয়ে দেশের বাইরে চলে গেছেন। অথচ আদালত আদেশ দিয়েছিলো, তারা যেন দেশের বাইরে যেতে না পারেন। কিন্তু অভিযুক্তরা আইনের চোখকে আড়াল করে পালিয়ে যাচ্ছেন বিভিন্ন দেশে। তাই অভিযুক্তদের যেন জামিন না দেওয়া হয়, সে দাবিও জানান ফারহানা।”
র‌্যাব-১ মামলার আলামত নষ্ট করে ফেলেছে অভিযোগ করে তিনি বলেন, মিল্কীকে হত্যার আগে তার মোবাইলে বিভিন্ন হুমকি দেওয়া হতো মেসেজের মাধ্যমে। ফোন কলের মাধ্যমে। কিন্তু র‌্যাব-১ সে মোবাইলগুলো নিয়ে নিয়েছে। এখন আর সেগুলো দিচ্ছে না। বর্তমানে মামলাটি তদন্ত করছে পুলিশের অপরাধ গোয়েন্দা বিভাগ (সিআইডি)। সিআইডিকে যেন কোনো চাপ না দেওয়া হয়, সে বিষয়টিও নিশ্চিতকরণের দাবি জানানো হয় সংবাদ সম্মেলনে।
ফারহানা প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে আরো বলেন, “আহকাম, এনাম মিল্কীকে হত্যার করার জন্য গোপনে কিলার তারেকের সঙ্গে আতাত করে। তারা এজন্য ৮০ লাখ টাকা বাজেট করেছিলো। এই মামলার বাদী হত্যাকাণ্ডের পর র‌্যাব-১ কে সব জানিয়েছিলো। পরে তারা তদন্ত শুরু করে। কিন্তু সব জেনেও র‌্যাব-১ মূল পরিকল্পনাকারীদের বাদ দিয়ে মনগড়া একটি চার্জশিট আদালাতে দাখিল করে। কিন্তু এখন র‌্যাব-১ বিষয়গুলো অস্বীকার করছে।” তিনি বলেন, “মিল্কী আপনার নিবেদিত কর্মী ছিলেন। আপনি চাইলেই পারেন মূল হোতাদের বিচারের আওতায় নিয়ে আসতে। এজন্য আপনার কৃপা কামনা করছি।” সংবাদ সম্মেলনে ফারহানার বাবা-মা উপস্থিত ছিলেন। উল্লেখ্য ২০১৩ সালের ২৯ শে জুলাই মধ্যরাতে গুলশানের শপার্স ওয়ার্ল্ডের সামনে রিয়াজুল হক খান মিল্কীকে দুর্বৃত্তরা গুলি করে হত্যা করে।

Comments
Loading...