Connect with us

দেশজুড়ে

রংপুরে ভুয়া ম্যাজিস্ট্রেট’র প্রতারণার শিকার অবসরপ্রাপ্ত কারা কর্মকর্তা

Published

on

নিজস্ব প্রতিবেদক:
রংপুরের একজন অবসরপ্রাপ্ত কারা কর্মকর্তাকে ভুয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে ডেকে এনে নগদ অর্থ দামি ঘড়িসহ প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেবার অভিযোগে তাসনিম সরকার ওরফে আনিকা নামে এক ভুয়া নারী ম্যাজিস্ট্রেটকে গ্রেপ্তার করেছে পিবিআই।

বৃহস্পতিবার (৫ আগস্ট) দুপুরে সংবাদ সম্মেলনে এসব কথা জানান পিবিআই রংপুরের পুলিশ সুপার জাকির হোসেন।

তিনি আরও জানান, গত ২ আগস্ট রংপুর নগরীর সিও বাজারের বাসা থেকে বের হয়ে নিখোঁজ হন কারাগারের সাবেক সার্জেন্ট ইন্সট্রাক্টর আনজু মিয়া (৫১)। এ ঘটনায় আনজুর স্ত্রী রংপুর মেট্রোপলিটন থানায় সাধারণ ডায়েরী করেন। পরদিন ৩ আগস্ট পিবিআইয়ের একটি টিম নিখোঁজ আনজু মিয়াকে ডিসি মোড়ে অবস্থিত একটি মাদক নিরাময় কেন্দ্র থেকে উদ্ধার করে।

জানা যায়, বেশ কয়েকমাস আগে বিমান ভ্রমণের সময় ভুয়া ম্যাজিস্ট্রেট পরিচয়দানকারী অনামিকার সাথে পরিচয় ও ব্যক্তিগত ফোন নম্বর আদান-প্রদান হয় সাবেক জেল কর্মকর্তা আনজু’র। এরপর গত ২ আগস্ট সকালে অনামিকা মুঠোফোনে আনজুকে ডিসি মোড়ে সাক্ষাত করতে ডাকেন। সেখানে একটি নোহা গাড়িতে বসে থাকা ভুয়া ম্যাজিস্ট্রেট অনামিকা দেখে সাবেক জেলকর্মকর্তা আনজু মোটরবাইক থেকে নেমে এগিয়ে গেলে ২/৩ ব্যক্তি আনজু’কে মাদক নিরাময় কেন্দ্রে নিয়ে যায়।

এরপর মাদক নিরাময় কেন্দ্রে কর্তৃপক্ষ তাদের কক্ষে ঢুকানোর আগে আনজুর দেহ তল্লাশী করে নগদ ৪৪ হাজার ২৫০ টাকা এবং হাতঘড়ি, স্বর্ণের আংটি, ড্রাইভিং লাইসেন্স নিয়ে আনজুর পরিচিত দাবি করা ভুয়া ম্যাজিস্ট্রেট অনামিকা জব্দকৃত টাকা ও স্বর্ণের জিনিষপত্র নিয়ে নেন এবং পরবর্তীতে বাকী কাপড় চোপড় ও আনজুর মোটরসাইকেল অন্যকেউ এসে নিয়ে যাবে বলে ঘটনাস্থল ত্যাগ করেন।

এরই মধ্যে নিরাময় কেন্দ্র কর্তৃপক্ষ আনজুর ডোপ টেস্টও করিয়ে জানতে পারেন আনজু মাসকাসক্ত নয়। এদিকে আনজু’র নিখোঁজের বিষয়টি পিবিআইয়ের নজরে আসলে ৩ আগস্ট তথ্য প্রযুক্তির ব্যবহার করে তাকে উদ্ধার করা হয়। এরপর পিবিআইয়ের সদস্যরা দিনাজপুর থেকে আনিকা তাসনিম ওরফে অনামিকাকে গ্রেফতার করে।

এ ঘটনায় সাবেক কারা কর্মকর্তা আনজু ডিআরবিটিভি কে বলেন,তিনি ও মাদকাসক্ত নিরাময় কেন্দ্রের পরিচালক ভুয়া কথিত নারী ম্যাজিস্ট্রেট’র প্রতারণার শিকার হয়েছেন।

পিবিআইয়ের পুলিশ সুপার এবিএম জাকির হোসেন সংবাদ সম্মেলনে বলেন, কথিত নারী ম্যাজিস্ট্রেট প্রতারক অনামিকা সরকার নিত্য নতুন প্রতারণা করে মানুষকে ঠকিয়ে থাকে।তার নামে বিভিন্ন থানায় মামলাও রয়েছে। এ মামলাটি তদন্তাধীন রয়েছে এবং গ্রেফতারকৃত অনামিকাকে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *