Connecting You with the Truth

রৌমারীতে একযুগ পর তিন ইউপি’র ভোটগ্রহণ শেষ

Kurigram 3UP Election photo-(3) 05.08.15শাহ্ আলম, কুড়িগ্রাম প্রতিনিধি  : দীর্ঘ একযুগ পর কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা, বন্দবের ও নবগঠিত চর শৌলমারী ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণ শান্তিপুর্ণভাবে শেষ হয়েছে। চলছে ভোট গননার কাজ।  বুধবার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ভোট গ্রহন চলে। দীর্ঘ দিন পর নির্বাচন হওয়ায় ব্যাপক উৎসাহ উদ্দিপনায় ভোট প্রোয়োগ করছেন ঐ ৩ ইউনিয়নের ভোটাররা।

নির্বাচন অফিস জানায়, রৌমারী উপজেলার ১নং দাঁতভাঙ্গা, ৩নং বন্দবের ও নবগঠিত ৬নং চরশৌলমারী ইউনিয়ন পরিষদ নির্বাচনে মোট ২৪০ জন প্রাথী বিভিন্ন পদে প্রতিদন্দ্বতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ২০, সংরক্ষিত মহিলা সদস্য পদে ৫৩ জন এবং সাধারণ সদস্য পদে ১৪৭ জন প্রার্থী প্রতিদন্দ্বিতা করছেন। তিন ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৬০ হাজার ৫৬২জন। এর মধ্যে ৩১ হাজার ৬৫জন মহিলা ও ২৯ হাজার ৪৯৭জন পুরুষ ভোটার।

Kurigram 3UP Election photo-(2) 05.08.15

নির্বাচন সুষ্ঠ করতে পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার ভিডিপিসহ বিপুল সংখ্যক আইন-শৃংখলা রক্ষাকারীবাহীনির সদস্য মোতায়েন করা হয়েছে।
রৌমারী উপজেলা রিটানিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা আব্দুল হান্নান জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণের সকল প্রস্তুতি নেয়া হয়েছিল এবং সুষ্ঠভাবে ভোট গ্রহন শেষ হয়েছে। এখন চলছে ভোট গণনার কাজ। ভোট কেন্দ্রে ভোটাররা যাতে নির্বিঘেœ ভোট দিতে পারে এজন্য নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছিল। এ নির্বাচনে মোট ২৭টি কেন্দ্রে ১৭৫টি বুথ রয়েছে।

রৌমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শংকর কুমার বিশ্বাস জানান, ভোট কেন্দ্রের নিরাপত্তার দায়িত্ব পালন করছে ২৯৭ পুলিশ, দুই প্লাটুন বিজিবি, এক প্লাটুন র‌্যাব সদস্য, ৪৫৯ জন আনসার ভিডিপির সদস্য।

উল্লেখ্য, সর্বশেষ ২০০৩ সালে বন্দবের ও দাঁতভাঙ্গা ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। পরে এ দুটি ইউনিয়নের কিছু অংশ নিয়ে ৬নং চরশৌলমারী নামে একটি নতুন ইউনিয়ন গঠিত হয়। সীমানা নির্ধারণ সংক্রান্ত বিষয় নিয়ে মামলা চলায় এই দীর্ঘ সময় নির্বাচন অনুষ্ঠিত হয়নি।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Comments
Loading...