Connect with us

দেশজুড়ে

শেরপুরে প্রায় আড়াইশ’ বছরের পুরোনো ডিসি লেক পুনঃখনন কাজ উদ্বোধন

Published

on

শেরপুরে প্রায় আড়াই শত বছরের পুরোনো ডিসি লেক এর পুনঃখনন কাজের উদ্বোধন করা হয়েছে। ১৭ জানুয়ারী মঙ্গলবার দুপুরে এ লেক খনন কাজ উদ্বোধন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মুকতাদির আহমেদ, পানি উন্নয়ন বোর্ড শেরপুর এর উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ শাহজাহান, উপ-সহকারী প্রকৌশলী মোসাঃ জিয়াসমিন, কার্য সহকারী মোঃ আল আমিন ও মোঃ মিস্টার আলীসহ জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা এবং সংশ্লিষ্ট ঠিকাদার উপস্থিত ছিলেন।

পানি উন্নয়ন বোর্ডের বাস্তবায়নে ৬৪ জেলার অভ্যর্ন্তরস্থ ছোট নদী, খাল এবং জলাশয় পুনঃখনন (১ম পর্যায়, দ্বিতীয় সংশোধনী) প্রকল্পের আওতায় শেরপুরের এই ডিসি লেকের পুনঃখনন কাজ শুরু করা হয়েছে।

একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের মধ্যমে ৪৩ লাখ টাকা ব্যায়ে এ প্রকল্পের কাজ এক মাসের মধ্যে শেষ করার কথা রয়েছে। ইতিমধ্যে জেলা প্রশাসন ডিসি লেককে ঘিরে নানা উন্নয়নমূলক কাজ শুরু করেছে। লেক খনন শেষ হলে শহরবাসীর বিনোদনের জন্য লেকে প্যাডেল বোর্ড এবং লেকের পারে নানা স্থাপনা করা হবে বলে জানান জেলা প্রশাসক সাহেলা আক্তার।

ইতিমধ্যে লেকের উপর দৃস্টিনন্দন ব্রীজ, লেকের পারে ওয়াকিং ওয়ে, ব্যাঞ্চ, মুক্ত মঞ্চ, কৃত্তিম ঝর্ণা তৈরী করা হয়েছে।

জানাগেছে, জমিদারী প্রথা শুরু হওয়ার আগে থেকেই প্রায় এক কিলোমিটার দূরত্বের চার পাশ ঘেরা এই লেক তৈরী করা হয়। পরবর্তিতে লেকের ভিতর জেলা প্রশাসক, পুলিশ সুপার এবং জেলা জজ ও দায়রা এবং জুডিশীয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কার্যালয় স্থাপন করা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *