Connecting You with the Truth

সরকার ছাড়ুন, নইলে ব্যবস্থা; মন্ত্রীদের প্রতি এরশাদ

ershad_আওয়ামী লীগ-নেতৃত্বাধীন সরকারের মন্ত্রিসভায় জাতীয় পার্টির যে নেতারা আছেন তাদের মন্ত্রিত্ব ত্যাগ করে বেরিয়ে আসার আহ্বান জানিয়েছে জেনারেল এরশাদের জাতীয় পার্টি । গত দু বছরের মধ্যে এই প্রথম জাতীয় পার্টির শীর্ষ নীতি নির্ধারক কমিটি বা প্রেসিডিয়ামের এক বৈঠক হয়েছে। সেখানেই সরকার থেকে বেরিয়ে আসার এই আনুষ্ঠানিক সিদ্ধান্ত নেয়া হয়। কিন্তু দলটির যারা বর্তমান সরকারের মন্ত্রী হয়েছেন তারা কেউই এ সভায় আসেন নি।
সম্প্রতি মি. এরশাদ তার ভাই জি এম কাদেরকে দলের কো-চেয়ারম্যান নিয়োগের পর থেকেই দলটির মধ্যে টানাপোড়েন শুরু হয়েছে। এরশাদের এ সিদ্ধান্তের বিরুদ্ধে অবস্থান নিয়েছেন তার স্ত্রী এবং সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এবং তার সমর্থকরা। রবিবার প্রেসিডিয়াম বৈঠকে জাতীয় পার্টি জিএম কাদেরকে কো-চেয়ারম্যান হিসাবে নিয়োগ এবং মহাসচিব পরিবর্তনের বিতর্কিত সিদ্ধান্তগুলো অনুমোদন করেছে। তবে দলের ভেতর বেগম রওশান এরশাদের সমর্থক হিসাবে পরিচিতরা আজকের সভায় আসেননি।
সরকার থেকে পদত্যাগের জন্য জাতীয় পার্টির মন্ত্রীদের কোনো সময়সীমা বেঁধে দেয়া হয়েছে কিনা এ প্রশ্ন করা হয়েছিল জি এম কাদেরকে। তিনি জবাবে বলেন, সময়সীমা দেয়ার দায়িত্ব চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকেই দেয়া হয়েছে।
মন্ত্রিসভা থেকে পদত্যাগের সিদ্ধান্ত না মানলে কি করা হবে? বিবিসি বাংলার শাকিল আনোয়ারের এ প্রশ্নের জবাবে জি এম কাদের বলেন, এ ক্ষেত্রে শৃঙ্খরাভঙ্গের অভিযোগে ব্যবস্থা নেবার কথা। অনেকেই দলের সিদ্ধান্ত মানছেন না – এ অবস্থায় দল ভেঙে যেতে পারে কিনা এ প্রশ্নের জবাবে কোন সরাসরি জবাব দেননি কাদের।
তিনি বলেন, খুব ক্ষুদ্র একটি অংশ হাতে গোনা কয়েকজন এটা করছে – যারা সুবিধা ভোগ করছেন। তারা আশা করছেন প্রভাবশালী মহল থেকে মদদ পাবেন। “তবে তারা যদি না আসেন, তাহলে হয় তাদের সরে যেতে হবে না হয় তাদের বিরুদ্ধে আমাদের ব্যবস্থা নিতে হবে” বলেন জি এম কাদের।

Comments
Loading...