Connect with us

খেলাধুলা

সাকিব কোথায় যাবেন সেটা তার ব্যক্তিগত বিষয়: হাইকোর্ট

Published

on

শীর্ষ অলরাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসানকে হত্যার হুমকি দাতা মহসিন তালুকদারকে জামিন দেয়নি হাইকোর্ট। তাকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে আদালত।

চার সপ্তাহের মধ্যে সংশ্লিষ্ট বিবাদীদেরকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে। বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্টের ডিভিশন বেঞ্চ মঙ্গলবার এই আদেশ দেন।

আদালত বলেন, সাকিব আল হাসান কোথায় যাবেন, আর যাবেন না সেটা তার একান্তই ব্যক্তিগত বিষয়। একজন আসামি তাকে ডিকটেক্ট (চাপিয়ে দেয়া) করতে পারে না।

কলকাতায় পূজার একটি অনুষ্ঠানের নিমন্ত্রণ গ্রহণ করে তাতে যোগ দেওয়ায় সাকিবকে কুপিয়ে হত্যার হুমকি দেন ২৫ বছর বয়সী যুবক মহসিন। গত ১৪ নভেম্বর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লাইভ এসে হাতে দা নিয়ে এই হত্যার হুমকি দেন তিনি। এ নিয়ে ১৬ নভেম্বর এসআই মাহবুব মোর্শেদ বাদি হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

আবারও লাইভে এসে আগের ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করেন এবং সাকিবকে জাতির উদ্দেশে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। পরে ১৭ নভেম্বর পুলিশ তাকে গ্রেপ্তার করে রিমান্ডে নেয়। এ মামলায় কারাগার থেকে হাইকোর্টে জামিন চান এই আসামি।

আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ ও আসামি পক্ষে আব্দুল হালিম কাফি শুনানি করেন। শুনানি শেষে হাইকোর্ট জামিন প্রশ্নে রুল জারি করেন। মামলার আসামি মহসিন সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের শাহপুর তালুকদার পাড়া গ্রামের আজাদ বক্স তালুকদারের ছেলে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *