Connect with us

জাতীয়

সুপ্রিমকোর্ট এলাকায় সংঘর্ষ, হত্যাচেষ্টা মামলা

Published

on

high courtস্টাফ রিপোর্টার;
সুপ্রিম কোর্ট এলাকায় সংঘর্ষের ঘটনায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার মাহবুব হোসেনসহ বিএনপি-জামায়াত সমর্থক দুই শতাধিক আইনজীবীর বিরুদ্ধে হত্যাচেষ্টা, ভাংচুর ও পুলিশের ওপর হামলার অভিযোগে মামলা হয়েছে। আসামিদের মধ্যে খন্দকার মাহবুব ছাড়া ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, অ্যাডভোকেট জয়নাল আবেদিন, সানাউল্লাহ মিয়া, তাজুল ইসলাম, ওসমান, ফাহিমা নাসরিন মুন্নী ও রিমা আক্তারের নাম উল্লেখ করা হয়েছে। এদের বাইরে আরো দুই থেকে আড়াইশ অজ্ঞাত পরিচয় আইনজীবীকে আসামি করা হয়েছে বলে শাহবাগ থানার এসআই আলতাফ হোসেন জানিয়েছেন।
তিনি বলেন, সোমবার হাই কোর্ট এলাকায় বিচারপতির গাড়ি ভাংচুর, কনস্টেবল মোস্তাফিজুর রহমান ও হাই কোর্টের দ্বাররক্ষী আলমগীরকে পিটিয়ে আহত এবং পুলিশের ওপর হামলার ঘটনায় এ মামলা হয়েছে। বাবুপুরা পুলিশ ফাঁড়ির উপপরিদর্শক মাহবুবুল আলম রাতে এ মামলা করেন বলে জানান তিনি।
৫ জানুয়ারি দশম সংসদ নির্বাচনের বর্ষপূর্তির দিনে আওয়ামী লীগ ও বিএনপির পাল্টাপাল্টি কর্মসূচি নিয়ে সৃষ্ট উত্তেজনার মধ্যে রাজধানীতে সভা-সমাবেশ নিষিদ্ধ করে ঢাকা মহানগর পুলিশ। এদিকে নিজের রাজনৈতিক কার্যালয়ে দু’দিন আগে থেকে অবরুদ্ধ হয়ে পড়েন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। এরইমধ্যে সোমবার বেলা ১২টার দিকে কালো পতাকা নিয়ে সুপ্রিম কোর্ট প্রাঙ্গনে মিছিল বের করেন বিএনপি সমর্থক আইনজীবীরা। মিছিলে বশি ও লাঠিকে পতাকার স্ট্যান্ড হিসাবে ব্যবহার করতে দেখা যায়। মিছিলটি সুপ্রিম কোর্টের মাজার ফটক ঘুরে বার ভবনের সামনের দিকে যেতে চাইলে পুলিশ গেইট লাগিয়ে দেওয়ার চেষ্টা করে। এ সময় মিছিল থেকে হামলা চালানো হলে কনস্টেবল মোস্তাফিজুর রহমান আহত হন। মাথায় আঘাতপ্রাপ্ত এই পুলিশ সদস্য বর্তমানে রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতালে ভর্তি আছেন বলে শাহবাগ থানার এসআই আলতাফ জানিয়েছেন। তিনি বলেন, বিএনপি নেতৃত্বাধীন জোটের সমর্থক আইনজীবীদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা অমান্য করে মিছিল, পুলিশের কাজে বাধা, পুলিশের ওপর হামলা, গাড়ি ভাংচুরের অভিযোগ আনা হয়েছে। তাদের ছোড়া ইটের আঘাতে বিচারপতি ফরিদউদ্দিনের গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *