গ্রেফতারের ভয়ে ছাত্রাবাস ছাড়ছে বেরোবির শিক্ষার্থীরা

0
85

images

বেরোবি প্রতিনিধি:    বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের অজ্ঞাতনামা ২০০ জন শিক্ষক-শিক্ষার্থীর বিরুদ্ধে পুলিশের দেওয়া মামলায় শুন্যপ্রায় ছাত্রাবাসগুলো আরো শূন্য হতে শুরু করেছে ।যেকোন সময় পুলিশের রেটে গ্রেফতার হতে পারে এই আশঙ্কায় ছাত্রাবাস ছেড়ে বাসায় অথবা আত্মীয়ের বাসায় আশ্রয় নিচ্ছে অনেকে ।এছাড়াও প্রশাসনের পক্ষ থেকে রংপুরে ছাত্রশিবিরের ৩০০ ছাত্রাবাস চিহ্নিত করা হয়েছে এই খবরেও অনেকে আতঙ্কের মধ্যে সময় পার করছে।

জানা যায়, গত মঙ্গলবার রাতে বহিরাগত সন্ত্রাসী,অনশনকারী ও পুলিশ ত্রিমুখী সংঘর্ষের ঘটনায় পুলিশের উপর হামলা,সরকারী কাজে বাধাদান ও গাড়ি ভাংচুরের অভিযোগে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক সহ অজ্ঞাতনামা প্রায় ২০০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। বুধবার বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলাম নিজে বাদী হয়ে রংপুর কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেন।

অজ্ঞাতনামা ২০০ জনের বিরুদ্ধে মামলায় বিশ্ববিদ্যালয় ও এর আশপাশের এলাকায় আতঙ্ক সৃস্টি হয়েছে। বিশ্ববিদ্যালয়ের আশপাশের বিভিন্ন মেসের শিক্ষার্থীরা বুধবার সন্ধ্যা হতে এলাকা ছাড়তে শুরু করে।

এই অবস্থায় চরম উৎকণ্ঠা দেখা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে। আগামী ৬ তারিখ অনুষ্ঠিতব্য বিশ্ববিদ্যালয়ের একজন বিসিএস পরীক্ষার্থী অভিযোগ করেন, পুলিশের হয়রানির ভয়ে আছি। পরীক্ষার জন্য রংপুরে অবস্থান করতে হচ্ছে, কিন্তু জানিনা কখন কি অঘটন ঘটে যায়।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয় পুলিশ ফাঁড়ির ইনচার্জ শফিকুল ইসলাম মুঠোফোনে জানান, মঙ্গলবার রাতে নির্বিচারে মহাসড়কে গাড়ি ভাংচুরের সময় পুলিশের উপর হামলা করা হয়, পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে, তারই প্রেক্ষিতে মামলা দায়ের করা হয়েছে বলে তিনি জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here