খুলনার দাকোপ প্রেসক্লাবে বিভাগীয় জেলা তথ্য অফিসের উদ্যোগে প্রেস ব্রিফিং

এস.এম মামুনুর রশিদ, দাকোপ প্রতিনিধি : বর্তমান সরকারের ভিশন ২০২১ সাফল্য ও উন্নয়ন ভাবনা শীর্ষক প্রচার কার্যক্রম বাস্তবায়ন উপলক্ষে দাকোপ প্রেসক্লাবে বিভাগীয় জেলা তথ্য অফিস খুলনার উদ্যোগে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টায় দাকোপ প্রেসক্লাবের সম্মেলন কক্ষে খুলনা জেলা তথ্য অফিসের উপ-পরিচালক ম,জাভেদ ইকবাল, সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা প্রচার কার্যক্রম বাস্তবায়ন শীর্ষক লিখিত বক্তৃব্য পাঠ করেন। উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তৃতা করেন দাকোপ উপজেলা নির্বাহী কর্মকর্তা মৃনাল কান্তি দে। অতিথি হিসেবে বক্তৃতা করে জেলা তথ্য অফিসের আরিফ হোসেন,দাকোপ প্রেসক্লাবের সদস্য বৃন্দ। লিখিত বক্তৃতা বর্তমান সরকার প্রথম মেয়াদে দেশবাসীর প্রত্যাশা অনুযায়ী সুখী,সমৃদ্ধ এবং মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত ডিজিটাল বাংলাদেশ নির্মাণে বিগত ছয় বছরের উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে। এ সময় অর্থনীতি, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, স্বাস্থ্য সামাজিক নিরাপত্তা, পরিবেশ উন্নয়ন, টেলিযোগাযোগ, অবকাঠামো নির্মাণ ইত্যাদি কার্য়কারী পদক্ষেপ গ্রহনে বাংলাদেশ পরিণত হতে যাচ্ছে একটি মধ্যম আয়ের দেশে। বর্তমানে বাংলাদেশের জনগনের মাথাপিছু আয় ১ হাজার ৩ শত ১৪ মার্কিন ডলার অতিক্রম করেছে। এছাড়া দারিদ্র বিমোচন, জেন্ডার সমতা, স্বাস্থ্য ও শিক্ষা সংক্রান্ত সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা পূরণে দ্বারপান্তে আজ বাংলাদেশ। সামজিক নিরাপত্তা জোরদার করার মাধ্যমে বয়স্ক, দরিদ্র, নির্যাতিত, পিছিয়ে পড়া জনগোষ্ঠী ও শিশুদের অস্থার উন্নত করা হয়েছে। তিনি লিখিত বক্তৃতায় আরো বলেন খাদ্য নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্বপূর্ন খাতসমূহে করে খাদ্য উৎপাদন ও সংরক্ষন এবং কৃষি খাতে দেওয়া হয়েছে অগ্রাধিকার। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তৃনমূল পর্যায়ে যেমন ইউনিয়ন তথ্য সেবাকেন্দ্র, জেলা ই-সেবা কেন্দ্র, জাতীয় তথ্যকোষ, ই-এশিয়া- ২০১১ ইত্যাদি যুগান্তকারী উদ্যোগে গ্রহন করা হয়েছে।সরকারের আমলে টেলিডেনসিটি বেড়ে হয়েছে প্রায় ৭৩ শতাংশে এবং বর্তমানে দেশের মোবাইল ফোন গ্রাহকের সংখ্যা হয়েছে ১১ কোট।

এ সকল পদক্ষেপের ফলে অর্থনৈতিক উন্নয়নে, প্রযুক্তির ব্যবহার, খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ এবং পরিবেশ ও বিশ্ব জলবায়ু সংরক্ষেণের ক্ষেত্রে উন্নয়নশীল দেশসমৃহের মধ্যে নেতৃস্থানীয় ভুমিকা পালনের জন্য বাংলাদেশ বর্তমান বিশ্বে পরিণত হয়েছে একটি মডেল রাষ্ট্রে। সরকারের এতোসব উন্নয়ন কার্মকান্ডের পরও সাধারণ জনসাধাণের মাঝে এর প্রচার তেমন চোখে পড়ার মতো নয়। প্রচার কার্যক্রমকে আরও বেগবান করার লক্ষে দেশের সকল তথ্য অফিস ভিশন ২০২১ সরকারের সাফল্য ও উন্নয়ন ভাবনা শীর্ষক প্রচার কর্মসুচি হাতে নিয়েছে। সরকারের এই সাফল্য প্রচারের লক্ষ্যে আগামী ২৯ জুন (সোমবার) দাকোপ উপজেলা পরিষদ মিলনায়তনে খুলনা জেলা তথ্য অফিস মতবিনিময় সভা, সঙ্গীত ও সিনেমা শো এবং শোভাযাত্রার আয়োজন করতে যাচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here