একাদশ শ্রেণিতে ভর্তির তৃতীয় তালিকা প্রকাশ

স্টাফ রিপোর্টার :  একাদশ শ্রেণিতে ভর্তির জন্য তৃতীয় তালিকা প্রকাশ করেছে আন্তঃশিক্ষা সমন্বয় সাব-কমিটি। এই তালিকায় স্থান পেয়েছেন এক লাখ আট হাজার ৬৩৯ জন শিক্ষার্থী।  শনিবার বিকেলে এ তালিকা প্রকাশ করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক আসফাকুস সালেহীন।

তিনি আরো জানান, তৃতীয় তালিকার ভর্তিচ্ছুরা ১২ থেকে ১৪ জুলাই পর্যন্ত ভর্তি হতে পারবেন। তবে কলেজ কর্তৃপক্ষ চাইলে আজও (১১ জুলাই) ভর্তি করাতে পারবে।

ভর্তির জন্য ওয়েবসাইট  www.xiclassadmission.gov.bd -এ রোল নম্বর দিয়ে শিক্ষার্থীরা ফল জানতে পারবেন বলে জানান কলেজ পরিদর্শক।  কলেজে আসন না থাকায় আবেদন করেও বাদ পড়েছেন ৫০৭ জন শিক্ষার্থী।  তৃতীয় তালিকার জন্য মোট আবেদন করেছিলেন এক লাখ ৯ হাজার ১৪৬ জন শিক্ষার্থী।

অনলাইন আবেদন প্রক্রিয়ায় কারিগরি জটিলতার মধ্যে নির্ধারিত সময়ের তিন দিন পর গত ২৮ জুন মধ্যরাতে ভর্তির জন্য প্রথম মেধাতালিকা প্রকাশ করা হয়। এতে ১১ লাখ ৫৬ হাজার ২২৪ জন প্রার্থীর মধ্যে মনোনীত হন ৯ লাখ ২৩ হাজার ১০৫ জন শিক্ষার্থী।

গত ৬ জুন দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হয়, যাতে মনোনীত হয় ১৭ হাজার ৬৪৭ জন।

ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক বলেন, তৃতীয় তালিকার ভর্তির পর যারা আবেদন করেননি বা ভর্তি হতে পারবেন না চতুর্থ তালিকার জন্য ১৩-২১ জুলাই পর্যন্ত সে সব শিক্ষার্থী আবেদন করতে পারবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here