বাংলাদেশ পুলিশের ৪৮ জনের বড় ধরনের রদবদল

dig

বাংলাদেশেরপত্র ডেক্স :: বড় ধরনের রদবদল হয়েছে বাংলাদেশ পুলিশে। ডিআইজি হিসেবে পদায়ন করা হয়েছে ১৬ জন পুলিশ কর্মকর্তাকে। অতিরিক্ত ডিআইজি হিসেবে ৩২ জনকে নতুন পদে নিয়োগ দেয়া হয়েছে। দেশের একটি প্রথম শ্রেণির গণমাধ্যমের অনলাইন সংস্করণে গত বুধবার এ সংবাদ প্রকাশিত হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী রেঞ্জের ডিআইজি ইকবাল বাহার। পুলিশ সদর দফতরের সদ্য পদোন্নতি পাওয়া ডিআইজি খুরশিদ আলমকে রাজশাহীর ডিআইজি করা হয়েছে। রংপুর রেঞ্জের ডিআইজি পদে নিয়োগ পেয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার খন্দকার গোলাম ফারুক। রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে সাতক্ষীরার পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীর ও চাঁপাই নবাবগঞ্জের পুলিশ সুপার বশীর আহমেদকে।

ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাহবুবুর রহমান এবং পুলিশ সদর দপ্তরের অতিরিক্ত ডিআইজি আবু কামাল সিদ্দিককে। পুলিশ সদর দফতরের অতিরক্ত ডিআইজি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে ঢাকার এসপি হাবিবুর রহমান, নারায়ণগঞ্জের এসপি খন্দকার মহিদ উদ্দিনকে। রংপুর রেঞ্জের হুমায়ুন কবীরকে অতিরিক্ত ডিআইজির চলতি দায়িত্ব দিয়ে পুলিশ সফতরের ডিআইজি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার আব্দুল জলিলকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের অতিরিক্ত ডিআইজি করা হয়েছে।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার করা হয়েছে ডিএমপির ডিসি মাইনুল হাসান ও টাঙ্গাইলের এসপি আবু সালেহ মোঃ তানভীরকে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের ডিআইজি করা হয়েছে ঢাকার অতিরিক্ত পুলিশ কমিশনার বনজ কুমারকে। র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক আফতাব উদ্দিন আহমেদকে সিআইডির ডিআইজি করা হয়েছে।

ডিআইজি গোলাম কিবরিয়া ও ডিআইজি ব্যারিস্টার মাহবুব হোসেন, এ কে এম শহীদুর রহমান, মাজহারুল ইসলাম, রেজাউল করিমকে পুলিশ হেডকোয়ার্টারে বদলি করা হয়েছে। ঢাকা রেঞ্জের এডিশনাল ডিআইজি শফিকুল ইসলামকে ডিএমপি, এ কে এম আউলাদ হোসেনকে এসবি, মাসুদুল হাসানকে অতিরিক্ত কমিশনার সিএমপি, মাসুদুর রহমান ভুইয়াকে রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, নজরুল ইসলামকে সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, সাইদুর রহমানকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডিআইজি, কুসুম দেওয়ানকে চট্টগ্রাম রেঞ্জের অতিরিক্ত ডিআইজি, আনোয়ার হোসেন, মফিজ উদ্দিন আহমেদ, আব্দুল বাতেন, ইমতিয়াজ আহমেদ, আতাউল কিবরিয়া, আব্দুর রাজ্জাক, আমিনুল ইসলাম ও আব্দুল কুদ্দুস আমিনকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের যুগ্ম কমিশনার হিসেবে পদায়ন করা হয়েছে।

দেবদাস ভট্টাচার্যকে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার, আক্তার উদ্দিন ভুইয়াকে ময়মনসিংহ রেঞ্জে, ফিরোজ আল মুজাহিদকে গোয়েন্দা ট্রেনিং স্কুলে অতিরিক্ত ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। পুলিশ সদর দপ্তর থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে পাঠানো প্রথম সারসংক্ষেপে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে বনজ কুমারের নাম থাকলেও পরে বদল করা হয়। শিল্প পুলিশের ডিআইজি হিসেবে প্রস্তাবিত ইকবাল বাহারকে পরে চট্টগ্রামের কমিশনার রেখে সারসংক্ষেপ তৈরি করা হয়। বিডিপি/এডিটি/আমিরুল

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here