ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে রংপুর জেলা তথ্য অফিসের আলোচনা সভা অনুষ্ঠিত

DSC05030

আমিরুল ইসলাম,রংপুর: জেলা তথ্য অফিস, রংপুর- এর উদ্যোগে এবং রংপুর জেলা প্রশাসনের সহযোগিতায় “ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মো: হুমায়ুন কবীর, সিনিয়র তথ্য অফিসার, রংপুর – এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মো: রাহাত আনোয়ার, জেলা প্রশাসক, রংপুর। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহ মো: নবী উল্লাহ পান্না, সহ- সভাপতি, মহানগর আওয়ামী লীগ, রংপুর, তৌহিদুর রহমান টুটুল, দপ্তর সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, রংপুর জেলা শাখা , মো: গোলাম মোস্তফা, ডেপুটি কমান্ডার, রংপুর জেলা ইউনিট, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ, মোহাম্মদ শাহ আলম, অধ্যাপক ও সাবেক বিভাগীয় প্রধান, বাংলা বিভাগ, বেগম রোকেয়া সরকারী কলেজ, রংপুর; মোছাঃ মনোয়ারা বেগম, সাবেক আঞ্চলিক পরিচালক, বাংলাদেশ বেতার, ঠাকুরগাঁও, ।
প্রধান অতিথি “ঐতিহাসিক মুজিবনগর দিবস ও বাংলাদেশের স্বাধীনতা” শীর্ষক আলোচনার শুরুতেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করে বলেন, বঙ্গবন্ধুর নেতৃতে¦ই প্রথম অস্থায়ী সরকার গঠিত হয় এবং এ সরকারের দূরদর্শী নির্দেশনার মাধ্যমে মুক্তিযুদ্ধের গতি ত্বরান্বিত হয়। সুতরাং ঐতিহাসিকভাবে মুজিবনগর দিবসের গুরুত্ব অপরিসীম।
বিশেষ অতিথিবৃন্দ মুজিবনগর দিবসের তাৎপর্য ও বাংলাদেশের স্বাধীনতা বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্য তুলে ধরে বলেন, একটি স্বাধীন জাতি হিসেবে আমাদের অবশ্যই ১৭ এপ্রিল দিনটিকে মনেপ্রাণে ধারণ করতে হবে।
অনুষ্ঠানের সভাপতি মুজিবনগর দিবসের তাৎপর্য, প্রেক্ষাপট এবং এ সংক্রান্ত বিভিন্ন্ গুরুত্বপূর্ণ তথ্য বিস্তারিতভাবে তুলে ধরেন।
উল্লেখ্য, আলোচনা সভার পূর্বে জেলা তথ্য অফিস, রংপুর-এর ব্যবস্থাপনায় মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র প্রদর্শন করা হয় এবং আলোচনা সভার পর রংপুর জেলা শিল্পকলা একাডেমীর শিল্পীদের পরিবেশনায় এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here