খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের চার চিকিৎসক দ্বারা কারাবন্দি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হয়েছে ।

অর্থোপেডিক বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান, ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিকেল মেডিসিন)। রবিবার দুপুর সোয়া ১টা থেকে প্রায় ঘণ্টাব্যাপী তারা ঢাকা কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন।

এ বিষয়ে অধ্যাপক ডা. শামসুজ্জামান বলেন, ওনাকে (খালেদা জিয়া) চিকিৎসা দেয়া হয়েছে। ওনার পায়ে কিছু সমস্যা পাওয়া গেছে। বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন।

তিনি বলেন, শনিবার কারা কর্তৃপক্ষের খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার জন্য বিশেষজ্ঞ টিম পাঠানোর আমাদের কাছে আবেদন করেছিলেন। সে প্রেক্ষিতে আজ (রবিবার) আমাদের চারজন বিশেষজ্ঞ চিকিৎসক ওনার (খালেদা জিয়া) স্বাস্থ্য পরীক্ষা করেছেন। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিশেষজ্ঞ টিম আগামী কাল (সোমবার) তাদের মতামত জানাবেন।

প্রসঙ্গত, গত শুক্রবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর খালেদা জিয়াকে জামিনে মুক্তি দিয়ে অবিলম্বে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ দেয়ার দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়াকে নিজস্ব চিকিৎসকদের মাধ্যমে স্বাস্থ্য পরীক্ষা ও সুচিকিৎসার সুযোগ দিতে হবে। জেলকোডেও নিজস্ব চিকিৎসকের দ্বারা চিকিৎসা করার সুযোগ দেওয়ার নিয়ম আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here