খালেদার জামিনের আবেদন তিন দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

কুমিল্লার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের আবেদন আগামী তিন দিনের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তবে কুমিল্লার চৌদ্দগ্রামে একটি নৈশকোচে পেট্রোল বোমা হামলার ঘটনায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় খালেদা জিয়াকে জামিন পাননি। আজ বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস.এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গতকাল রবিবার এ মামলায় শুনানি শেষ হয়। আদালতে আবেদনের পক্ষে ছিলেন খন্দকার মাহবুব হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

আদেশের পর খালেদার আইনজীবী জয়নুল আবেদীন সাংবাদিকদের বলেন, আদালত আদেশে বলেছেন, যেহেতু ওই জামিন আবেদনটি নিষ্পত্তি করা হয়নি। সেজন্য আগামী ২৬ জুলাইয়ের মধ্যে জামিন আবেদনটি নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন। আগামী রবিবার পরবর্তী আদেশের জন্য আসবে।

এ মামলায় গত ১ জুলাই বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন কুমিল্লার একটি আদালত। যেহেতু খালেদার জামিন না দিয়ে এবং আবেদন নিষ্পত্তি না করে শুনানির জন্য পরবর্তী দিন ঠিক করা হয়েছে, সেহেতু বিষয়টি নিয়ে হাইকোর্টে আপিল করা হয়।

মামলার বিবরণ থেকে জানা যায়, কুমিল্লার চৌদ্দগ্রাম থানায় বিশেষ ক্ষমতা আইনের দায়ের করা এই মামলায় গত ১ জুলাই খালেদা জিয়ার জামিন চেয়ে কুমিল্লার বিশেষ ট্রাইব্যুনাল-১ এ আবেদন করা হয়। আদালত জামিন না দিয়ে ৮ আগস্ট দিন ঠিক করেন। একই সঙ্গে তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানোর আদেশ দেন।

এ আদেশের বিরুদ্ধে গত ১১ জুলাই আপিল দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবীরা এবং জামিনের প্রার্থনা করেন। আদালত উভয়পক্ষের শুনানি শেষে সোমবার আদেশের জন্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here