মুক্তিযুদ্ধের চেতনাকে আগলে রাখতে চাই -বানিজ্যমন্ত্রী


বিশেষ প্রতিনিধি,রংপুরঃ
‘মহান মুক্তিযুদ্ধের পতাকা নতুন প্রজন্মকে উড়াতে হবে। ১৬ ডিসেম্বর মুক্তিযুদ্ধের চেতনার পক্ষে দাড়াতে চাই। সেই চেতনা আগলে রাখতে চাই। শক্ত অবস্থান নিতে চাই অপশক্তির বিরুদ্ধে। স্বাধীনতার সেই শক্ররা যারা কখনো বাংলাদেশকে ভালবাসেনি, এ দেশকে মেনে নেয়নি তারাই বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার দুঃসাহস দেখিয়েছে। তারা মুক্তিযুদ্ধের চেতনা ধ্বংস করতে চাচ্ছে। মুক্তিযুদ্ধের চেতনাকে গুড়িয়ে দিতে অপতৎপরতা দেখাচ্ছে। অপশক্তিকে আমরা কখনোই মাথা চারা দিতে দিবো না। এক সাথে মিলে যেমন যুদ্ধ করেছি, এক সাথে মিলে সেই অপশক্তিকে রুখতে এই বিজয় দিবসে আমাদের সেই শক্তিতে বলিয়ান হতে হবে। যাতে মুক্তিযুদ্ধের চেতনাকে আমরা সমুন্নত রাখতে পারি।’

গত বুধবার রংপুরের কাউনিয়া উপজেলা প্রশাসনে আয়োজনে বীর মুক্তিযোদ্ধা টিপু মুনশি অডিটোরিয়ামে মহান বিজয় ও জাতীয় দিবস-২০২০ এর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন বানিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি।

মন্ত্রী আরও বলেন, ‘দেশের মুল শক্তি কৃষক। কৃষক বাচলে দেশ বাচবে। কৃষকদের কথা চিন্তা করে কাজ করছে সরকার। এ এলাকায় কৃষি পণ্যের বিক্রয় কেন্দ্র হলে সাধারণ মানুষ উপকৃত হবে। এতে ভোক্তা ও চাষী যেমন ন্যায্য দাম পাবে অন্যদিকে ফরিয়া-দালালের হাত থেকে রক্ষা হবে। এ দেশকে যদি আমরা ভালবাসতে পারি। উন্নত দেশ করতে পারি। ক্ষুধাহীন সাবলম্ভী শিক্ষিত সব বিবেচনায় দেশটাকে এগিয়ে নিতে পারি। তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলার স্বপ্ন বাস্তবায়িত হবে। সুন্দর অসম্প্রদায়িক বাংলাদেশ চাই। সজাগ থাকবেন ৭৫ এ যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে সেই সব গোষ্ঠি নতুন করে মাথা চারা দিয়ে উঠেছে। ৭১ এ তাদের হারিয়েছি আবার যদি তারা এই অপচেষ্ঠা করে তা রুখে দেয়া হবে।’

এর আগে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙ্গার প্রতিবাদে উপজেলা আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ শেষে উপজেলা পরিষদ চত্বরে জাতির পিতার মূর্যা লে বিনম্র শ্রদ্ধা জানিয়ে পুষ্পস্তবক অর্পন করেন বানিজ্যমন্ত্রী টিপু মুনশি। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম মায়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা উলফৎ আরা বেগম, ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, মহিলা ভাইস চেয়ারম্যান আঙ্গুরা বেগম, সহকারি কমিশনার (ভুমি) রাকিবুজ্জামান, ওসি মাসুমুর রহমান, বীর মুক্তিযোদ্ধা কোম্পানী কমান্ডার সরদার আব্দুল হাকিম, উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল হান্নান প্রমূখ।

মুজিববর্ষে মহান বিজয় ও জাতীয় দিবসে সূর্যদয়ের সাথে সাথে কাউনিয়া থানা প্রাঙ্গণে ৩১ বার তোপধ্বনি এবং উপজেলা পরিষদ চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এছাড়াও উপজেলার প্রান্তিক কৃষকদের মাঝে কৃষি উপকরণ, দুঃস্থ পঙ্গুদের মাঝে হুইল চেয়ার ও পুরুস্কার বিতরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here