Connecting You with the Truth

 শৈলকূপা, ঝিনাইদহ:

ঝিনাইদহের শৈলকূপায় খালের পানিতে পাট জাগ দেয়াকে কেন্দ্র করে দু’গ্রামের বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মহিলাসহ কমপক্ষে ১৮ জন আহত হয়েছে। বুধবার সকালে হাকিমপুর ও চরপাড়া গ্রামের বাসিন্দাদের মধ্যে ঢাল-সড়কিসহ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে এ সংঘর্ষ হয়।

স্থানীয়রা জানায়, চরপাড়া ও হাকিমপুর গ্রামের মাঝে খালের পানিতে পাট জাগ দিলে, জাগ চিহ্নিতকরণ নিয়ে মঙ্গলবার বিরোধ দেখা দেয়। এরপর বুধবার সকালে হাকিমপুর গ্রামের আতিয়ার রহমান ও চরপাড়া গ্রামের পক্ষে আমিন মণ্ডল মীমাংসার জন্য উভয়পক্ষ নিয়ে শালিসে বসে। এক পর্যায়ে তা অমান্য করে সেখানে হামলা চালায় হাকিমপুরের শরিফুলের ছেলে আবু তালেব ও তার লোকজন।

হামলায় চরপাড়া গ্রামের শরিফুল, আমিরুল, সাত্তার, দিয়ানত, আরব আলী, কামির মণ্ডল, সলেমানের স্ত্রী হাজেরা, মমিন মণ্ডলসহ ১৩ জনের বেশি আহত হয়।  এদের মধ্যে ২ জনের অবস্থা আশংকাজনক। আহতদের ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল, ঝিনাইদহ ও শৈলকূপা হাসপাতালে ভর্তি করা হয়েছে। চরপাড়া গ্রামে আয়ুব মণ্ডল, শরিফুল মন্ডল কয়েকজনের বাড়িতে লুটপাট ও বাড়িঘর ভাংচুরের ঘটনা ঘটেছে।

শৈলকুপা থানার ওসি ছগির মিঞা জানান, খালের পানিতে পাট জাগ দেওয়াকে কেন্দ্র করে দু’গ্রামের বাসিন্দাদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে।

Comments
Loading...