Connecting You with the Truth

‘আতিয়া মহল’ থেকে ৬৯ বাসিন্দা উদ্ধার, কিছুক্ষণ পরেই মূল অভিযান

সিলেট দক্ষিণ সুরমা উপজেলার শিববাড়ি এলাকার আতিয়া মহল থেকে নারী শিশুসহ ৬৯ জিম্মিকে উদ্ধার কর‍া হয়েছে। আজ শনিবার সকাল ৯টা ৫০ মিনিটে উদ্ধার অভিযান শুরু করে বেলা সাড়ে ১১টা পর্যন্ত তাদের উদ্ধার করে নিয়ে আসে সেনাবাহিনীর প্যারা কমান্ডো সদস্যরা। এর আগে সকাল ৮টা ২৮ মিনিটে লে. কর্নেল ইমরুল কায়েসের নেতৃত্বে আতিয়া মহলে এ অভিযান শুরু হয়। অভিযানে অংশ নিয়েছেন সেনাবাহিনীর প্যারা কমান্ডো সদস্যরা। যান চলাচল বন্ধ থাকায় সকাল থেকে সাধারণ মানুষ পায়ে হেঁটে নিজ নিজ গন্তব্যে যেতে দেখা যায়। সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (মিডিয়া) জেদান আল মুসা এ খবর নিশ্চিত করেন।
আইএসপিআর এর পরিচালক লে. কর্নেল রাশিদুল হাসান জানিয়েছেন, সিলেটের জঙ্গি আস্তানায় অভিযানে নারী ও শিশুসহ বেসামরিক লোককে উদ্ধার করেছে সেনাবাহিনীর প্যারা-কমান্ডোরা। অভিযান খুবই সতর্কতার সঙ্গে ধীরগতিতে চালানো হচ্ছে। যাতে বেসামরিক লোকজনের কোনও সমস্যা না হয়।
এদিকে সাধারণ লোকজনকে জঙ্গি আস্তানা থেকে নিরাপদ দূরত্বে আটকে রাখা হয়েছে। আতিয়া মহলের আশপাশের লোকদের এর আগেই শুক্রবারই সরিয়ে নেওয়া হয়েছিল।
শনিবার সকাল ৮টার দিকে শিববাড়ির এই জঙ্গি আস্তানায় অভিযান শুরু করেন সেনাবাহিনীর প্যারা-কমান্ডোরা। ৫০ জনের মতো প্যারা কমান্ডো ‘আতিয়া মহলের’ ভেতর প্রবেশ করেন বলে জানিয়েছেন অভিযান সংশ্লিষ্টরা। কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনায় ক্রাইম ইউনিটের সোয়াত টিমের সদস্য ও পুলিশ বাড়ির বাইরে অপেক্ষা করছেন।

https://www.youtube.com/watch?v=OSqno-X26Qc&feature=youtu.be

Comments
Loading...