Connecting You with the Truth

প্রশাসনসহ সব জায়গায় দখল শুরু হয়েছে, যা কর্তৃত্ববাদী সরকার প্রতিষ্ঠার আশঙ্কা

অনলাইন ডেস্ক:
ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) সম্প্রতি এক সংবাদ সম্মেলনে সরকারের পতনের পর প্রশাসনসহ সব জায়গায় দখল শুরু হওয়ার বিষয়টি উদ্বেগজনক বলে উল্লেখ করেছে। সংস্থার নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান বলেন, এই পরিস্থিতি থেকে কর্তৃত্ববাদী সরকার প্রতিষ্ঠিত হওয়ার আশঙ্কা দেখা যাচ্ছে।

তিনি জানান, রাজনৈতিক শক্তির বিকাশ নিয়ে শঙ্কা প্রকাশ করে বলেন, বর্তমানে রাজনৈতিক পরিস্থিতি ও প্রশাসনিক স্তরে নানা ধরনের অনিয়ম ও দুর্নীতি বৃদ্ধি পেয়েছে। নতুন সরকার প্রতিষ্ঠার জন্য প্রয়োজনীয় সময় দেয়ার পরামর্শ দিয়ে, গণতন্ত্র, আইনের শাসন, এবং মানবাধিকার রক্ষার বিষয়েও সতর্ক করেন ড. ইফতেখারুজ্জামান।

ড. ইফতেখারুজ্জামান গত ৫ আগস্ট বলেছিলেন যে, যারা রাজনৈতিকভাবে লাভবান হতে চান তারা বিভিন্ন ট্রাস্ট ও জমি দখল করছে এবং এটি প্রশাসন, রাজনৈতিক স্পেস, ও উচ্চ পর্যায়ের পদায়নে অস্থিরতা সৃষ্টি করছে।

তিনি আরও বলেন, বর্তমান পরিস্থিতি সাম্যতার অধিকার ও সমান অধিকার প্রতিষ্ঠায় বাধা সৃষ্টি করছে এবং আদালত অঙ্গনে অরাজকতার বিষয়েও শঙ্কা প্রকাশ করেন।

সার্বিকভাবে, টিআইবি গণতান্ত্রিক চর্চা, আইনের শাসন ও মানবাধিকার রক্ষায় সংস্কারের ৫৫ দফা সুপারিশ করেছে এবং অন্তর্বর্তী সরকারের প্রয়োজনীয় সময় দেয়ার পরামর্শ দিয়েছে।

Comments
Loading...