Connecting You with the Truth

জাকারবার্গকে বাকি জীবন কারাগারে রাখার হুমকি ট্রাম্পের

মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প আসন্ন নির্বাচনে মার্ক জাকারবার্গকে বাকি জীবন কারাগারে রাখার হুমকি দিয়েছেন। ২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে জাকারবার্গের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন ট্রাম্প, এবং সতর্ক করেছেন যে, যদি জাকারবার্গ আবার কোনো বেআইনি কাজ করেন, তবে তাকে সারা জীবন কারাগারে থাকতে হতে পারে।

ট্রাম্পের নতুন বই “সেভ আমেরিকা”-তে এই হুমকির পাশাপাশি, ২০২০ সালের নির্বাচনের সময় মার্ক জাকারবার্গ ও তার স্ত্রী প্রিসিলা চ্যানের নির্বাচনী তহবিলে ৪২ কোটি ডলার অনুদানের বিষয় উল্লেখ করা হয়েছে। বইয়ে ট্রাম্প দাবি করেছেন, জাকারবার্গের সাথে হোয়াইট হাউসে সাক্ষাৎ করার সময় তার বিরুদ্ধে ষড়যন্ত্র করার চেষ্টা করা হয়েছিল।

ট্রাম্প বইয়ে উল্লেখ করেছেন, “জাকারবার্গ তার সুন্দর স্ত্রীকে নিয়ে হোয়াইট হাউসে আসতেন এবং সেখানে তার বিরুদ্ধে ষড়যন্ত্রের পরিকল্পনা করতেন।” তিনি আরও বলেছেন, “আমরা তাকে নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি। যদি তিনি কোনো বেআইনি কাজ করেন, তবে তাকে বাকি জীবন কারাগারে থাকতে হবে।”

গত জুলাইয়ে, রিপাবলিকান প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্প তার ট্রুথ সোশ্যাল প্ল্যাটফর্মে লিখেছেন যে, নির্বাচিত হলে তিনি নির্বাচনে জালিয়াতিকারীদের কঠোর শাস্তির মুখোমুখি করবেন।

মেটার পক্ষ থেকে ট্রাম্পের অভিযোগ এবং সতর্কতার বিষয়ে কোনো মন্তব্য করা হয়নি। তবে এই সপ্তাহের শুরুতে, জাকারবার্গ হাউস জুডিশিয়ারি কমিটির চেয়ারম্যান জিম জর্ডানকে পাঠানো একটি চিঠিতে স্বীকার করেছেন যে, ২০২১ সালে কোভিড-১৯ সম্পর্কিত সামগ্রী ‘সেন্সর’ করার জন্য বাইডেন প্রশাসনের সিনিয়র কর্মকর্তারা ফেসবুককে চাপ দিয়েছিলেন।

জাকারবার্গ চিঠিতে উল্লেখ করেছেন যে, সরকারী চাপ ভুল ছিল এবং সে বিষয়ে কথা না বলার জন্য তিনি দুঃখ প্রকাশ করেছেন। তিনি নির্বাচনের আগে রাজনৈতিকভাবে নিরপেক্ষ থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

Comments
Loading...