Connect with us

রংপুর

বেরোবিতে পৃথকভাবে পালিত হলো বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস

Published

on

2bruতপন কুমার রায়, বেরোবি প্রতিনিধ: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এবং উপাচার্য অপসারনের দাবীতে আন্দোলনরতদের পক্ষ থেকে পৃথকভাবে পালন করা হলো দিবসটি ।

দিবসটি উপলক্ষে মঙ্গলবার সকাল ৯ টায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. একেএম নূর-উন-নবী, ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে এক শোভাযাত্রা মর্ডান মোড়ে ভাস্কর্য ”অর্জন” এ পুষ্পস্তবক অর্পণ করে । সেখান থেকে ফিরে এসে বিশ্ববিদ্যালয় স্বাধীনতা স্মারকে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে উপাচার্য ও নীলদলের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয় ।শেষে বাংলার মুখ নামের একটি সংগঠনও পুস্পার্ঘ্য অর্পন করে ।

এদিকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৬তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকাল ১১ টায় উপাচার্য অপসারনের দাবিতে আন্দোলনরত শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীদের একটি র‌্যালী বিশ্ববিদ্যালয়ের সামনে পার্ক মোড় প্রদক্ষিণ শেষে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী শহীদ মিনারে বঙ্গবন্ধুর অস্থায়ী প্রতিকৃতিতে সমন্বিত অধিকার বাস্তবায়ন পরিষদ,বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও প্রগতিশীল শিক্ষক সমাজের ব্যানারে পুস্পার্ঘ্য অর্পন করে । শেষে আন্দোলন মঞ্চে একটি সংক্ষিপ্ত আলোচনা সভা করা হয় ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *