Connecting You with the Truth

ধোনির বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ

dhoniভারতের মহেন্দ্র সিং ধোনির বিরুদ্ধে ম্যাচ ফিক্সিংয়ের অভিযোগ উঠেছে। দিল্লি ক্রিকেট অ্যাসোসিয়েশন ও ভারতীয় দলের সাবেক ম্যানেজার সুনীল দেব বলেছেন, ২০১৪ সালে ম্যানচেস্টারে খেলা ভারত-ইংল্যান্ড টেস্টটি ‘পাতানো’ করা ছিল।

ভারতীয় পত্রিকা ডেইলি সান স্টারের স্টিং অপারেশনে তিনি এই কথা বলেন। রবিবার ভারতের প্রেসক্লাবে অনুষ্ঠিত প্রেস ব্রিফিংয়ে এই স্টিং অপারেশনের ভিডিও প্রদর্শন করা হয়। সেই সময়ে ভারতীয় দলের ম্যানেজারের দায়িত্বে থাকা সুনীল স্টিং অপারেশনের ভিডিওতে বলেন, বৃষ্টি ও পিচের কারণে আমরা টিম মিটিংয়ে সিদ্ধান্ত নিয়েছিলাম আগে বোলিং করবো। কিন্তু আমরা বিস্মিত হয়ে দেখলাম ধোনি আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিল। তিনি আরো যোগ করেন, সাবেক ইংলিশ অধিনায়ক জিওফ্রে বয়কটও বিস্মিত হয়েছিলেন। সুনীল বলেন, ধোনি ইচ্ছা করে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল এবং তিনি শতভাগ নিশ্চিত সেই সময়ের টেস্ট দলের অধিনায়ক ম্যাচটা ফিক্স করেছিল। ম্যানচেস্টারের ওই টেস্টে ইনিংস ও ৫৪ রানে হেরেছিল ভারত।

সুনীল আরো জানিয়েছেন তিনি এন শ্রীনিবাসনকে লিখিত ভাবে জানিয়ে ছিলেন। তার সামনেই চিঠিটা টাইপ করেছিলেন, কারণ শ্রীনিবাসন চাননি যে এই খবর বাইরে প্রকাশিত হোক। তারপরেও ভারতীয় বোর্ড কোনো পদক্ষেপ নেয়নি যেন এটাতে বোর্ডের কোনো কিছু যায় আসে না।

এতদিন কেন এই নাম প্রকাশ করেননি উল্লেখ করে তিনি বলেন, মানুষ সত্যি কথাটা বিশ্বাস করবে না। এছাড়া এটি প্রকাশ হলে নিজের প্রাণহানির আশঙ্কা করেছিলেন তিনি। স্টিং অপারেশন করা সাংবাদিকদের এই বলেও সতর্ক করে দিয়েছেন, যে এই খবর প্রকাশ করলে তিনি বিসিসিআই এর পক্ষই নেবেন।

তবে আইপিএল এর স্পট ফিক্সিং কমিটির প্রধান সুনীল দেবের এইসব অভিযোগ প্রত্যাখ্যান করেছেন। তিনি বলেন, এই বিষয়ে খুব বেশি কিছু জানি না। যদি এই গল্পে কোনো সত্যতা থাকতো তাহলে তার উচিত ছিল ই মেইলের মাধ্যমে আবারো রিপোর্টটি বোর্ডকে পাঠানো। এছাড়া হেডিংলিতে একই কন্ডিশনে আগে ব্যাট করে জেতার উদাহরণও তিনি দেন। টাইমস অব ইন্ডিয়া।

Comments
Loading...