উগ্রবাদীদের রুখতে প্রস্তুত থাকুন -শামসুজ্জামান মিলন

নিজস্ব প্রতিবেদক:
উগ্রবাদীদের সৃষ্ট হুজুগ, গুজব, সন্ত্রাস, সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ রুখতে নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন হেযবুত তওহীদের খুলনা-১ বিভাগীয় আমির মো. শামসুজ্জামান মিলন।

গতকাল যশোর জেলা পরিষদ মিলনায়তনে হেযবুত তওহীদের নেতাকর্মীদের নিয়ে আয়োজিত কর্মীসভায় বিশেষ অতিথির বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

শামসুজ্জামান মিলন বলেন, যশোরে ধর্মীয় উগ্রবাদী গোষ্ঠী হেযবুত তওহীদের বিরুদ্ধে মসজিদে মসজিদে ওয়াজ করেছে, মিথ্যা হ্যান্ডবিল রচনা করে মানুষকে বিভ্রান্ত করেছে। মহান এই আন্দোলনের বিরুদ্ধে মনগড়া বক্তব্য প্রচার করে সাধারণ ধর্মপ্রাণ মুসলমানদের মাঝে উগ্রতা ছড়ানোর চেষ্টা করে আসছে। তাদেরকে রুখতে আমাদের প্রস্তুত থাকতে হবে।

যশোর অঞ্চলে উগ্রবাদী ও ধর্মান্ধ গোষ্ঠীর কোনো আস্তানা গাড়তে দেওয়া হবে না- উল্লেখ করে তিনি বলেন, যশোরে মসজিদে মসজিদে ওয়াজ মাহফিলে হেযবুত তওহীদের সদস্যদের হামলা ও হত্যার হুমকি দেওয়া হয়েছে। মিথ্যা তথ্য ছড়িয়ে খুলনায় এ আন্দোলনের সদস্যদেরকে হেনস্তা করা হয়েছে, ঝিনাইদহে আমাদের কর্মীদের নির্যাতন করা হয়েছে। এদের ব্যাপারে আমাদের সজাগ ও সতর্ক াকতে হবে, সাধারণ মানুষকে সঙ্গে নিয়ে এই উগ্রবাদীদের মোকাবেলা করতে হবে।

তিনি আরও বলেন, ‘আজকের এই কর্মী সম্মেলনে আমরা দাঁড়িয়ে জাতির সাে অঙ্গীকার করতে চাই, ইনশাল্লাহ আমাদের জীবন াকতে যশোরের মাটিতে উগ্রবাদীদের আস্তানা গড়তে দেব না। যশোরের মানুষ ধর্মপ্রাণ। কিন্তু তারা ধর্মের নামে দাঙ্গা-ফাসাদে বিশ্বাসী নয়, তারা জানে সহিংতা ও সন্ত্রাসের সঙ্গে ইসলামের কোনো সম্পর্ক নেই। এ জনগণের মাঝে উগ্রবাদী সাম্প্রদায়িক ও ধর্মান্ধগোষ্ঠীর জায়গা হবে না। আমরা বলতে চাই, যাবতীয় অন্যায়ের বিরুদ্ধে, ধর্মের নামে চলা অধর্ম, অপরাজনীতি ও ধর্মব্যবসার বিরুদ্ধে হেযবুত তওহীদের জেহাদ অব্যাহত াকবে ইনশাল্লাহ।”

এসময় উগ্রবাদের মুলোৎপাটন করতে হেযবুত তওহীদের স্থানীয় নেতাকর্মীদেরকে যে কোনো পরিস্থিতির জন্য প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

যশোরে হেযবুত তওহীদের বিশাল কর্মীসভা

Comments (0)
Add Comment