নাসিরনগর ডিগ্রি মহাবিদ্যালয়কে ভূমিদস্যুর হাত থেকে রক্ষার দাবিতে মিছিল ও স্মারকলিপি প্রদান

নাসির নগর, ব্রাহ্মণবাড়িয়া:
নাসিরনগর ডিগ্রি মহাবিদ্যালয়কে ভূমিদস্যুর হাত থেকে রক্ষার দাবিতে প্রতিবাদ মিছিল করেছে ডিগ্রি মহাবিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা ও ছাত্র-ছাত্রীবৃন্দ। গত বৃহস্পতিবার অনুষ্ঠিত প্রতিবাদ মিছিল শেষে জেলা প্রশাসক বরাবরে একটি লিখিত স্মারকলিপি প্রদান করে তারা।
জানা গেছে, ১৯৮৭ সাল থেকে প্রতিষ্ঠিত এ প্রতিষ্ঠানটিতে বর্তমানে প্রায় ২ হাজার ছাত্র-ছাত্রী অধ্যয়নরত। বিদ্যালয়টিতে অনার্স কোর্স খোলার প্রক্রিয়া চলছে। শিক্ষা মন্ত্রণালয়ের ফ্যাসিলিটিজ ডিপার্টমেন্ট কর্তৃক বিল্ডিং নির্মাণের জন্য ইতোমধ্যে ২ কোটি টাকা বরাদ্দ করা হয়েছে। বিল্ডিং ও খেলার মাঠ নির্মাণের জন্য সরকারি ড্রেজার দিয়ে মাটি ভরাটের প্রায় ৮০ শতাংশ কাজও সম্পন্ন হয়েছে। ডিগ্রি মহাবিদ্যালয়ে দক্ষিণ পার্শ্বের দানকৃত দখলীয় জলাশয় কলেজ কর্তৃপক্ষ বিল্ডিং নির্মাণের জন্য ভরাট করতে গেলে একজন শিল্পপতি আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করে তা বন্ধ করে দেয়। ওই ঘটনায় নাসিরনগর ডিগ্রি মহাবিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষক-শিক্ষিকা, আশুতোষ পাইলট উচ্চ বিদ্যালয়ের ও প্রতিবেশী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে এক প্রতিবাদ মিছিল শেষে জায়গা রক্ষার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি পেশ করেন।
এ বিষয়ে শিল্পপতির মনোনীত নাসিরনগর সদর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. আমীরুল ইসলাম চকদারের সাথে কথা বললে তিনি জানান, ‘আমাদের বৈধ কাগজপত্র রয়েছে। কলেজ কর্তৃপক্ষ জোরপূর্বক আমাদের জমি দখলে নেওয়ার চেষ্টা করছে এবং আমাদের রাজনৈতিক ভাবমূর্তি ক্ষুণœ করার জন্য স্কুল-কলেজকে আমাদের পেছনে খেপিয়ে তুলছে। আমরা আমাদের সম্পদ রক্ষার্থে আদালতের স্মরণাপন্ন হয়েছি। আদালত মামলা নিস্পত্তি না হওয়া পর্যন্ত অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেছে। কার্যক্রম একদিন বন্ধ থেকে পরের দিন চলতে শুরু করেছে।
আগের দিন বন্ধ, পরের দিন চালুর কারণ সম্পর্কে নাসিরনগর ডিগ্রি মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মো. আলমগীর হোসেন জানান, তারা আপিল করেছে। আদালত পুনরায় তাদের কাজ করার অনুমতি দিয়েছে’।

Comments (0)
Add Comment