পিরোজপুরে বিধবা মাকুলীর খুনীদের বিচারের দাবিতে মানববন্ধন

সাগর চৌধূরী, পিরোজপুর সদর:     

পিরোজপুরে নির্মম নির্যাতনে নিহত মাকুলী বেগম হত্যাকারীদের গ্রেফতার ও বিচারের দাবিতে বুধবার সকালে শহরের ক্লাব রোডে এক মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। বাংলাদেশ মানবাধিকার কমিশন জেলা শাখা আয়োজিত এ মানববন্ধনে সর্বস্তরের জনগণ অংশ নেয়। এতে বক্তব্য রাখেন মানবাধিকার কমিশন জেলা শাখার সভাপতি জাহাঙ্গীর হোসেন নান্না, পৌর কাউন্সিলর আ. সালাম বাতেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি পিপি আলাউদ্দিন খান, সাধারণ সম্পাদক এ্যাড. দেলোয়ার হোসেন, যুবলীগ সভাপতি আক্তারুজ্জামান ফুলু, সম্পাদক জিয়াউল আহসান গাজী, উদীচীর সম্পাদক সাংবাদিক খালিদ আবু, কাউন্সিলর আনোয়ার কবির সিকদার, জাহিদ হোসেন পিরু, এ্যাড. দিলিপ মাঝি, প্রতিবেশী সাবিনা ইয়াসমিন, মাদারীপুর লিগ্যাল এইড এর এরিয়া ম্যানেজার হেমায়েত উদ্দিন, নিহতের মেয়ে সুমি বেগম, নিহতের পাঁচ বছরের ছেলে রুম্মান প্রমুখ।

বক্তারা পুলিশ প্রশাসনসহ জেলা প্রশাসনের কাছে অবিলম্বে মাকুলীর খুনীদের গ্রেফতার করে বিচারের দাবি করেন। পাশাপাশি মাকুলী বেগমকে নিষ্ঠুর নির্যাতনের মামলায় কোন রকম রাজনৈতিক হস্তক্ষেপ না হয় তার জন্য সকলকে সজাগ থাকার আহ্বান জানান এবং আসামিদের কোন রকম আইনি সহায়তা দেবে না বলে জেলা আইনজীবী সমিতির সভাপতি ঘোষণা দেন।

গত শনিবার দুপুরে পাওনা টাকা দেয়ার কথা বলে প্রতিবেশী কয়েকজন সন্ত্রাসী ঘর থেকে ডেকে মাকুলির পা থেকে কোমর পর্যন্ত এলোপাতাড়ি লাঠিপেটা এবং মাকুলির যৌনাঙ্গ লাঠি দিয়ে খুঁচিয়ে ছিন্নভিন্ন করে দেয়। এরপর প্রায় অর্ধমৃত অবস্থায় তাকে পার্শ¦বর্তী বলেশ্বর নদীতে নিয়ে চুবিয়ে নির্যাতন করে। একপর্যায়ে নিস্তেজ হয়ে পড়লে ঘাতকরা মাকুলিকে নদীতে রেখেই চলে যায়। পরে স্থানীয়রা উদ্ধার করে পিরোজপুর সদর হাসপাতালে নিয়ে আসে। ক্ষত বিক্ষত মাকুলির গোপন অঙ্গ থেকে রক্তক্ষরণ বন্ধ না করতে পারায় চিকিৎসকরা তাকে খুলনা মেডিকেল হাসপাতালে প্রেরণ করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার রাতে মাকুলি মারা যান।

Comments (0)
Add Comment