লক্ষ্মীপুর চররমনীবাসীর জনজীবনে দুর্ভোগ

ভ্রাম্যমাণ প্রতিনিধি, লক্ষ্মীপুর:
লক্ষ্মীপুর সদর উপজেলার ২১নং চররমনী ইউনিয়ন মজু চৌধুরী হাট এলাকায় ৭নং ওয়ার্ডবাসী মানবেতর জীবন যাপন করে আসছে। এলাকাবাসী অসহায় জীবন যাপন করলেও প্রশাসনের নেই কোন সুদৃষ্টি। সরেজমিনে গিয়ে দেখা যায়, এলাকার হাজার হাজার মানুষের যাতায়াতের পথ একটি জরাজীর্ণ বাঁশের সাঁকো। প্রায় ৫ শতাধিক শিশু জীবনের ঝুঁকি নিয়ে স্কুলে যেতে হয় এই সাঁকোর উপর দিয়ে। এলাকার অভিভাবকরা জানান, সাঁকোর উপর দিয়ে যাতায়াত করতে কখন জানি নদীতে পড়ে মৃত্যু হয় তাদের সন্তানদের। সেই ভয়ে অনেক স্কুল পড়–য়া শিক্ষার্থীরা স্কুলে যাওয়া বন্ধ করে অভ্যস্থ হচ্ছে শিশু শ্রমে। ফলে তারা বঞ্চিত হচ্ছে শিক্ষার আলো থেকে। বিভিন্ন সূত্রে আরো জানা যায়, স্বাধীনতার পর থেকে যাতায়াতের জন্য এলাকাবাসী এই সাঁকোটি ব্যবহার করে আসছে। প্রায় ৮ বছর পূর্বে উর্ধ্বতন কর্মকর্তারা গিয়ে সাঁকোর নিচে খালটির মাপকাঠি, ছবি ও নকশা নিয়ে আসে। কিন্তু আজ পর্যন্ত কোন ব্যবস্থা বাস্তবে পরিণত হয়নি বলে অভিযোগ করেন এলাকাবাসী। এলাকাবাসীর দাবী, শীঘ্রই এই জরাজীর্ণ সাঁকোটি সংস্কার করে একটি ব্রিজের ব্যবস্থা করলে উপকৃত হবে এলাকার হাজার হাজার জনগণ।

শ্রীপুরের দ্বারিয়াপুর ইউনিয়নে কমিউনিটি পুলিশিং সমাবেশ
শ্রীপুর প্রতিনিধি, মাগুরা:
গত শুক্রবার বিকেলে শ্রীপুর উপজেলার দ্বারিয়াপুর ইউনিয়ন পুলিশিং কমিটির আয়োজনে চৌগাছি মাধ্যমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। অত্র ইউনিয়নের ৯টি ওয়ার্ড ও ইউনিয়ন পুলিশিং কমিটির ২০৮ জন সদস্য-সদস্যা ছাড়াও এলাকার প্রায় ৭ শতাধিক গণ্যমান্য ব্যক্তিবর্গ সমাবেশে উপস্থিত হন ।
উক্ত সমাবেসে সভাপতিত্ব করেন দ্বারিয়াপুর ইউনিয়ন পুলিশিং কমিটির আহ্বায়ক ও প্রাক্তন প্রধান শিক্ষক মো. তৈয়েবুর রহমান। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান । বিশেষ অতিথি ছিলেন শ্রীপুর থানার অফিসার ইনচার্জ শাহ্ মো. আওলাদ হোসেন ও বিশিষ্ট সমাজ সেবক মো. হুমায়ুন উর রশীদ মুহিত। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন দ্বারিয়াপুর ইউনিয়ন পুলিশিং কমিটির সদস্য সচিব জাকির হোসেন কানন, চৌগাছি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, চরমহেশপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জীবন কুমার মণ্ডল ও গোলাম ছরোয়ার। উক্ত অনুষ্ঠানে এলাকার সুধী সমাজের সুবিধা-অসুবিধা, অভিযোগ ও আইন-শৃঙ্খলা বিষয়ক প্রশ্নের জবাব দেন মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার মো. মিজানুর রহমান ।

Comments (0)
Add Comment