কেরাণীগঞ্জের কুখ্যাত সন্ত্রাসী ও মাদক সম্রাট কালা জরিপ অস্ত্র ও মাদকসহ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক:
ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ এলাকা হতে কুখ্যাত সন্ত্রাসী ও মাদক সম্রাট জরিপ ওরফে কালা জরিপকে অস্ত্র, মাদক ও সহযোগীসহ গ্রেফতার করেছে র‌্যাব-১০। বুধবার ভোর রাত্রে র‌্যাবের একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকায় মাদক বিরোধী অভিযান পরিচালনা করে।

র‌্যাব-১০ জানায়, অভিযানকালে কুখ্যাত সন্ত্রাসী ও মাদক সম্রাট মো. জরিপ মিয়া ওরফে কালা জরিপ (৪০), তার সহযোগী মো. আনিসুর রহমান (৩৮), মো. জাহিদ ওরফে বাবু (৪৫) ও ঝুমুর আক্তার (২৬)’ কে গ্রেফতার করা হয়। এসময় তাদের নিকট থেকে ০১টি বিদেশী পিস্তল, ০১টি ম্যাগজিন, ০১ রাউন্ড এ্যামুনেশন (গুলি), ০১টি টেজার গান, ০১টি এয়ার পিস্তল, ০১টি রাম দা, ০১টি ছোরা, ০১টি চাকু, ০১টি লোহার এসএস পাইপ, ০১টি কাঠের লাঠি, ৫৮০ পিস ইয়াবা ট্যাবলেট, ০৪ বোতল বিদেশী মদ, ০১টি গাড়ি, ০৭টি মোবাইল ফোন ও নগদ এক লক্ষ চুরানব্বই হাজার পাঁচশত টাকা উদ্ধার করা হয়।

র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ব্যক্তিরা কেরাণীগঞ্জ এলাকার মাদক ব্যবসায়ী ও অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসী বাহিনীর সক্রিয় সদস্য। যাদের মূল নেতৃত্বে রয়েছে কালা জরিপ। জরিপের নেতৃত্বে কেরাণীগঞ্জসহ আশপাশের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসা, অবৈধ ভূমি দখল, চাঁদাবাজি, ধর্ষণ ও হত্যাসহ বিভিন্ন প্রকার সন্ত্রাসী কার্যক্রম পরিচালিত হয়। তাদের কাজে কেউ বাঁধা প্রদান করলে জরিপ ও তার সহযোগীরা বাঁধা প্রদানকারীদের বিভিন্ন প্রকার হুমকি, মারধর ও স্বার্থ উদ্ধারে তাদের হত্যা করতো বলে জানা যায়।

র‌্যাব আরও জানায়, গ্রেফতারকৃত মো. জরিপ মিয়া ঢাকার দক্ষিণ কেরাণীগঞ্জ থানাধীন হাসনাবাদ এলাকায় ডিস ব্যবসার আড়ালে প্রায় ১৫ বছর যাবত তার সন্ত্রাসী বাহিনী দ্বারা অবৈধ ভূমি দখল ও চাঁদাবাজিসহ বিভিন্নি সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনা করে আসছে। এইসব কাজে কেউ বাঁধা প্রদান করলে তার নেতৃত্বে বাধাদানকারীকে মারধর এবং প্রয়োজনে তাকে হত্যা করতেও দ্বিধাবোধ করত না। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক, মারামারি, চাঁদাবাজি ও হত্যা মামলাসহ ১০টি মামলাসহ অনেক অভিযোগ রয়েছে।

গ্রেফতারকৃত ব্যক্তিদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় নিয়মিত মামলা রুজুর কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে র‌্যাব-১০।

Comments (0)
Add Comment