গাইবান্ধায় কলম-ক্যামেরা রেখে সাংবাদিকদের অবস্থান কর্মসূচি পালিত

অনিয়ম অভিযোগের তথ্য তুলে ধরে সংবাদ প্রকাশের জেরে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল ঢাকাপোস্টডটকম’র সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে হয়রানিমূলক মিথ্যা মামলার প্রতিবাদে প্রেস ক্লাব গাইবান্ধার আয়োজনে তৃতীয় দিনের কর্মসূচির অংশ হিসেবে কলম বিরতি, ক্যামেরা ডাউন ও অবস্থান কর্মসূচি পালন করা হয়েছে।

রবিবার সকাল ১১টায় শহরের গোরস্থান মোড়ে প্রেসক্লাব গাইবান্ধা কার্যালয়ের সামনে এই অবস্থান কর্মসূচি পালন করা হয়। এতে গণমাধ্যম কর্মীদের নামে মিথ্যা হয়রানিমূলক মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাভেদ হোসেনের সার্বিক পরিচালনায় তিনঘন্টা ব্যাপি চলমান প্রতিবাদ কর্মসূচিতে গাইবান্ধা প্রেসক্লাব, বাংলাদেশ সাংবাদিক জোট গাইবান্ধা জেলা শাখা, পলাশবাড়ী, গোবিন্দগঞ্জ ও ফুলছড়ি উপজেলা প্রেসক্লাবসহ জেলার অন্যান্য সাংবাদিক সংগঠনের প্রায় দুই শতাধিক গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

এরআগে হয়রানিমূলক এই মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে গত রোববার (৮জানুয়ারি) সন্ধ্যায় প্রেসক্লাব গাইবান্ধায় এক জরুরি বৈঠকে এই কলম বিরতি, ক্যামেরা ডাউন ও অবস্থান কর্মসূচি সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া বৈঠকের সিদ্ধান্ত মোতাবেক গত (১০ জানুয়ারি) জেলা শহরে মানববন্ধন কর্মসূচি পালন ও (১২ জানুয়ারি) বিভাগীয় কমিশনারের কাছে স্বারকলিপি প্রদান করা হয়েছে।

অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখেন, প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেন, সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান রাজু, সহ-সভাপতি শাহজাহান সিরাজ, সহ-সাংগঠনিক সম্পাদক জোবায়দুর রহমান, ধর্ম বিষয়ক সম্পাদক সালাম আশেকী, প্রচার ও প্রকাশনা সম্পাদক হাসান মোস্তফা জাহিদ, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক লাল চান বিশ্বাস সুমন, পলাশবাড়ী প্রেসক্লাবের সাধারন সম্পাদক সিরাজুল ইসলাম রতন, পলাশবাড়ী রিপোর্টাস ইউনিটির সভাপতি আশরাফুল ইসলাম, ফুলছড়ি প্রেসক্লাবের সহ-সভাপতি মেহেদী হাসান বাবু, এসএ টিভির কায়ছার প্লাবন, সাংবাদিক আসাদুজ্জামান মিলন প্রমুখ।

এছাড়া প্রতিবাদ কর্মসূচির দুর্নীতি ও সংবাদের মূল ঘটনা তুলে ধরে বক্তব্য রাখেন মামলার শিকার ঢাকাপোস্টের গাইবান্ধা জেলা প্রতিনিধি ও প্রেসক্লাব গাইবান্ধার সাংগঠনিক সম্পাদক রিপন আকন্দ ও বাংলাদেশ সমাচার পত্রিকার জেলা প্রতিনিধি প্রেসক্লাব গাইবান্ধার সিনিয়র সহ-সভাপতি রবিন সেন।

বক্তারা মহিউদ্দিন সরকার, রিপন আকন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও প্রেসক্লাব গাইবান্ধার সহ-সভাপতি রবিন সেনের নামে দায়েরকৃত মিথ্যা মানহানির মামলারও তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয়। এছাড়া সেই ঘটনার তদন্ত কমিটি গঠনের দাবিও করেন তারা।

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর ‘ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ’ শিরোনামে সংবাদ প্রকাশ করে দেশ সেরা মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল ঢাকাপোস্টডটকম। মসজিদ সংস্কারের সরকারি অর্থ চেয়ারম্যান মোসাব্বির আত্মসাত করার বিষয়টি সংবাদ মাধ্যমে প্রকাশ পেলে এলাকায় বেশ চাঞ্চ্যল্যের সৃষ্টি হয়। ব্যাপকভাবে সমালোচিত হয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে। এমন দুর্নীতির ঘটনা ধামাচাপা দিতে গত ৮ জানুয়ারি ঢাকাপোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে হয়রাণীমূলক, মিথ্যা চাঁদাবাজি ও আইসিটি আইনে মামলা করেন হত্যা মামলার জেলখাটা আসামি চেয়ারম্যান মোসাব্বির।

Comments (0)
Add Comment