গাইবান্ধায় সাংবাদিকদের সম্মাননা দিলো বাসাজ

গাইবান্ধা প্রতিনিধি:
গাইবান্ধায় পেশাগত দায়িত্ব পালনে বিশেষ ভূমিকা রাখায় বাংলাদেশ সাংবাদিক জোট (বাসাজ) ফাউন্ডেশনের সম্মননা পেলেন জেলার ৩৩ গুনি সাংবাদিক। এছাড়াও অকালে মৃত্যুবরণ করা উদীয়মান সাংবাদিক জামিরুল ইসলাম সম্রাটের পরিবারসহ জেলার চারজন অসুস্থ সাংবাদিককে নগদ আর্থিক সহায়তাও প্রদান‌ করে বাসাজ।

বুধবার (২৮ ডিসেম্বর) সন্ধায় গাইবান্ধা জেলা কমিটির আয়োজনে জেলা শিল্পকলা অডিটরিয়াম হলরুমে আনুষ্ঠিতভাবে এই সম্মাননা প্রদান করা হয়।

ফাউন্ডেশনের গাইবান্ধা জেলা আহ্বায়ক আকতার হোসেন খান ওপেলের সভাপতিত্বে এই সাংবাদিকদের হাতে সম্মাননা স্মারক (ক্রেষ্ট) তুলে দেন অনুষ্ঠানের প্রধান আলোচক বাসাজ কেন্দ্রীয় কমিটির সভাপতি মসিউর রহমান।

এসময় বাসাজ সভাপতি মসিউর রহমান বলেন, বাংলাদেশ সাংবাদিক জোট ফাউন্ডেশন সাংবাদিকদের পেশাগত দক্ষতার উন্নয়ন, মর্যাদা বৃদ্ধি, গুণী সাংবাদিকদের সম্মাননা, আর্থিক প্রণোদনা, সাংবাদিকদের সন্তানদের বিনামূল্যে লেখাপড়ার ব্যবস্থা ও পেশাগত কাজে হয়রানির শিকার হলে সম্মিলিতভাবে সহযোগিতা করাসহ বেশ কিছু কার্যক্রম নিয়ে দেশব্যাপী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় পেশাগত কাজে বিশেষ অবদান রাখায়  আজ গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে আমরা এই জেলার অন্তর্গত ৩৩ জন গুনি সাংবাদিকদের সম্মাননা প্রদান করা হলো। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে। সাংবাদিক জোট ফাউন্ডেশনের এই মহতী উদ্যোগকে আরো বেগবান করতে উপস্থিত সকল সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন তিনি।’

রাইজিংবিডির প্রতিনিধি আমিরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বাসাজ এর মহতি উদ্যোগের ভূয়সি প্রশংসা করে বক্তব্য রাখেন, গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোঃ খলিলুর রহমান, জেলা তথ্য কর্মকর্তা হৃদয় মাহমুদ চয়ন, সাংবাদিক জোটের সাধারণ সম্পাদক এসএম সামসুল হুদা, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নাজমুল আরেফিন তারেক, কৃষি গবেষণা ইনস্টিটিউট ময়মনসিংহ এর প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. সাকিনা খানম, ফাউন্ডেশনের নীলফামারী জেলা শাখার সভাপতি মাসুদুর রহমান লেলিন।
এসময় স্থানীয় গণমাধ্যম কর্মীদের মধ্য থেকে বক্তব্য রাখেন, গাইবান্ধা প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা সিনিয়র সাংবাদিক গোবন্দি লাল দাস, দৈনিক জনসংকেতের সম্পাদক দীপক কুমার পাল, সাংবাদিক রজত কান্তি বর্মন, শামীম আল সাম্য, রিকতু প্রসাদ, ফারাহান শেখ, ফাউন্ডেশনের জেলা শাখার সদস্য সচিব সৌরভ হোসেন সিরল, সদস্য রিপন হাসান প্রমুখ।

Comments (0)
Add Comment