চিকিৎসকের উপর হামলার ঘটনায় পটিয়ায় মানববন্ধন।

পটিয়ায় জেনারেল হাসপাতালে জরুরি বিভাগের ডা. রক্তিম দাশের উপর হামলার ঘটনায় ডক্টর ক্লাবের সমন্বয়ক ডা. হুমায়ুন রশীদ চৌধুরীর নেতৃত্বে হামলাকারীদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন ডাক্তাররা।
বুধবার দুপুরে চট্টগ্রাম–কক্সবাজার মহাসড়কের পটিয়া উপজেলা চত্বরে পটিয়া ডক্টর ক্লাব, পটিয়া সম্মিলিত চিকিৎসক পরিষদ, বিজিসি ট্রাস্ট মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকদের ব্যানারে এ মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।
এ সময় অবিলম্বে ডা. রক্তিম দাশের উপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা ও চিকিৎকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান ডাক্তাররা। এছাড়াও আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় না আনলে দেশব্যাপী জরুরি চিকিৎসাসেবা বন্ধের হুশিয়ারী দেন ডাক্তার নেতৃবৃন্দ।
সমাবেশে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী অধ্যাপক ডা. মিজানুর রশিদ আলমদার,সহকারী অধ্যাপক ডা. এ কে এম মহিউদ্দিন মানিক, ডা. কাজী ফারহানা নূর, ডা. সাজ্জাদ ওসমান প্রমুখ।

মামলার এজাহার সূত্রে জানা যায়. গত ১০ এপ্রিল রাত ১১:২৪ টার দিকে সাইফুল্লাহ পলাশ (৪২) নামে এক ব্যক্তিকে আহত অবস্থায় পটিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। এ সময় জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক ডা. রক্তিম দাশ আহত সাইফুল্লাহ পলাশকে প্রাথমিক চিকিৎসার পর পরবর্তী চিকিৎসার জন্য তাকে অপারেশন কক্ষে নিয়ে যান। এ সময় নিয়ে যেতে দেরি হওয়ায় ডা. রক্তিম দাশকে হাসপাতালেই মারধর ও হাসপাতালের সরঞ্জাম ভাঙচুর করা হয়।
চিকিৎসকের ওপর হামলার ঘটনা সিসিটিভি ফুটেজে শনাক্ত করে ১৬ এপ্রিল রাতে পটিয়া পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে রফিক হাসান নামে একজনকে গ্রেপ্তার করেছে পটিয়া থানা পুলিশ।

Comments (0)
Add Comment