টি- টোয়েন্টি বিশ্বকাপে বৃষ্টি বিঘ্নিত ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে বাংলাদেশ পরাজিত

এম.আর.মিলন (স্টাফ রিপোর্টার চট্টগ্রাম)

টি- টোয়েন্টি বিশ্বকাপে বৃষ্টি বিঘ্নিত নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে বৃষ্টি আইনে (ডিএলএস মেথট) ২৮ রানে পরাজিত হয়েছে বাংলাদেশ।

অ্যান্টগায় শুক্রবার সকালে টসে হেরে ব্যাট করতে নেমে ৩ বলে দলীয় ০ রানে আউট হয়ে সাজ ঘরে ফিরে যায় ওপেনার তানজিদ তামিম। এরপর দীর্ঘদিন থেকে রান না পাওয়া লিটন দাশ ও অধিনায়ক নাজমুল হাসান শান্ত জুটি ৪৮ বলে ৫৮ রান করে দলকে কিছুটা এগিয়ে নিয়ে ২৫ বলে ১৬ রান করা লিটন আউট হয়ে যায়। দলের পক্ষে সর্ব্বোচ ৩৬ বলে ৪১ রান করেন দলনেতা শান্ত। তাছাড়া ২৮ বলে ৪০ রান করেন তৌহিদ হ্দয়। পরবর্তীতে সাকিব ১০ বলে ৮, রিশাদ হোসাইন ৪ বলে ২, মাহামুদুল্লাহ ৩ বলে ২, মেহেদী ১ বলে ০, তাসকিন অপরাজিত ৭ বলে ১৩ রান ও তানজিম হাসান সাকিব অপরাজিত ৩ বলে ৪ রান করে। বাংলাদেশ ইনিংস শেষ হয় ৮ উইকেটে নির্ধারিত ২০ ওভারে ১৪০ রানে।

ম্যাচে অস্ট্রেলিয়ার বোলার প্যট কামিন্স ২৯ রানে ৩ উইকেট লাভ করে টি – টোয়েন্টি বিশ্বকাপ ইতিহাসের ৭ম হ্যাট্টিক করার ও ম্যাচ সেরা হওয়ার গৌরব অর্জন করে।

জবাবে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ১১.২ ওভারে ২ উইকেটে ১০০ রান করলে শুরু হয় বৃষ্টি। তখন পার স্কোর ছিল ৭২ রান। ম্যাচে অস্ট্রেলিয়া এগিয়ে ছিল ২৮ রানে। অস্ট্রেলিয়ার ওয়ার্নার অপরাজিত ৩৫ বলে ৫৩, গ্লেন ম্যাক্সওয়েল ১৪, হেড ২১ বলে ৩১ রান ও অধিনায়ক অসি ৬ বলে ১ রান করেন।

বাংলাদেশের পক্ষে ২৩ রানে ২টি উইকেট নেন রিশাদ হোসাইন।

Comments (0)
Add Comment