দীর্ঘ চার বছর পর বেনাপোল দিয়ে দেশে ফিরলো শিশুসহ পাঁচ নারী

বেনাপোল প্রতিনিধি: অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের পশ্চিমবঙ্গ পুলিশের হাতে আটক হওয়া ৫ বাংলাদেশী নারী ও শিশুকে বেনাপোল চেকপোষ্ট দিয়ে ট্রাভেল পারমিটের মাধ্যমে সোমবার দুপুরে দেশে ফিরেছে।

ফেরত আসা নারীরা জানায় বেশী বেতনে ভাল চাকুরীর কথা বলে পাচারকারীরা তাদেরকে ভারতে নিয়ে যায়। পশ্চিম বাংলার রাজধানী কলকাতার হাওড়া ষ্টেশন থেকে দুর পাল্লার ট্রেনে ওঠার সময় তারা পুলিশের হাতে আটক হয়। পরবর্তীতে পুলিশ তাদেরকে লিলুয়া সেল্টার হোমে পাঠায়।বিভিন্ন মেয়াদে ২ থেকে ৪ বছর পর্যন্ত সেল্টার হোমে থাকার পর বাংলাদেশ মহিলা আইনজীবি সমিতির সহযোগিতায় ট্রাভেল পারমিটের মাধ্যমে তারা দেশে ফেরত এসেছে।

বেনাপোল আন্তর্জাতিক চেকপোষ্ট ইমিগ্রেশন ওসি মোমিনুর রহমান জানান,পাচারকারীদের প্রলোভনে পড়ে এসব নারীরা ভারতে পাচার হয়েছিল। উভয় দেশের আইনুযায়ী ১শিশু এবং ৪ নারী ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরত এসেছে।

ফেরত আসা নারীরা হলো,গোপালগঞ্জের মনিকা পান্ডে(২১)ও তার ছেলে কৌশিক(০১) এবং আল্লাদী বিশ্বাস(৫৫) এছাড়া সাতক্ষীরা জেলার কলারোয়া থানার বাগডাঙ্গা গ্রামের সালমা (২০)ও পটুয়াখালী জেলার রিতা রানী(৪৫)।বাংলাদেশ আইনজীবি সমিতি যশোর অফিসের কাউন্সিলর নুরুন্নাহার জানান,এসব নারীদের সমিতির নিজস্ব সেল্টার হোমে নেয়া হবে। সেখান থেকে তাদের নিজ নিজ বাড়িতে পৌছে দেয়া হবে।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Comments (0)
Add Comment