বরিশাল বিশ্ববিদ্যালয় ও বিএম কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষে আহত ৪০

বরিশাল বিশ্ববিদ্যালয় এবং সরকারি বরিশাল ব্রজমোহন (বিএম) কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষে অন্তত ৪০ জন আহত হয়েছেন। পুলিশের তথ্য অনুযায়ী, আহতদের মধ্যে ২০ থেকে ২৫ জনকে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার সারারাত দুই শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মুখোমুখি অবস্থানে ছিলেন। কোতোয়ালী মডেল থানার ওসি মোস্তাফিজুর রহমান জানান, “রাত সাড়ে ১১টার দিকে সংঘর্ষের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছাই এবং ভোর সাড়ে ৫টা পর্যন্ত সেখানে অবস্থান করি।” তিনি আরও জানান, বর্তমানে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে থাকলেও পুরো বিষয়টি সেনাবাহিনীর তত্ত্বাবধানে রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার রাতে বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর বাড়ি দখল ও তার পরিবারের নারী সদস্যদের হেনস্থার অভিযোগ থেকে বিরোধের সূত্রপাত হয়। এই ঘটনার জের ধরে বিএম কলেজের সমন্বয়ক মোস্তাফিজুর রহমান রাফির উপর বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা হামলা চালায়। পাল্টা প্রতিশোধ নিতে বিএম কলেজের শিক্ষার্থীরা চাঁদাবাজির অভিযোগ তুলে পাল্টা হামলা করে।

এই সংঘর্ষের মধ্যে দুই শিক্ষাপ্রতিষ্ঠানের চারটি বাস ভাঙচুর করা হয়েছে। প্রথম দিন সংঘর্ষের পর মঙ্গলবার বিকেলে উভয় প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা মানববন্ধন করলেও, সন্ধ্যা পার হয়ে রাতের দিকে পুনরায় সংঘর্ষের ঘটনা ঘটে।

Comments (0)
Add Comment