বর্ষায় ত্বকের পরিচর্যা

বর্ষার এই স্যাঁতসেঁতে মৌসুমে ত্বক নিয়ে কম বেশি সবাই সমস্যায় পড়ে থাকেন। এই সময়ে ত্বকের বিশেষ যত্ন নিতে হয়, না হলে ত্বকের বিভিন্ন সমস্যা দেখা দেয়। চলুন জেনে নেই বর্ষার এই সময়ে ত্বকের যত্নে কিছু টিপস সম্পর্কে।

মধু

মধু শুধু ত্বকের সমস্যাই দূর করে না, উজ্জ্বল ত্বক পেতে মধুর থেকে ভাল আর কিছুই হতে পারে না। যাদের ত্বক খুব সংবেদনশীল তারা ব্রাউন সুগার, মধু, অলিভ অয়েল ও লেবুর রস দিয়ে তৈরি মাস্ক ত্বকে লাগালে উপকার পাবেন।

ময়েশ্চারাইজার

প্রতিদিন বাড়ি ফিরে পা পরিষ্কার করে হালকা ময়েশ্চারাইজার লাগানো এই সময় অবশ্যই দরকার। সারা শরীরেও লাগিয়ে নিন। যেকোনও মরসুমেই ত্বকের সব থেকে কাছের বন্ধু ময়েশ্চারাইজার।

অ্যালোভেরা জেল

ত্বকের যে কোনও সমস্যার জন্য অ্যালোভেরা সেরা সমাধান। রক্তকে পরিশুদ্ধ করার ক্ষমতা যেমন এর আছে তেমনই ঠাণ্ডা অনুভূতি জাগায় অ্যালোভেরা।

ফল

আম বা বেদানার মত ফল ত্বকের জন্য খুবই উপকারী। বর্ষাকালে দুটো ফলই পাওয়া যায়। তেমনই গুঁড়ো দুধের সঙ্গে তরমুজ মিশিয়ে লাগালেও ভাল ফল পাবেন।

অতিরিক্ত মেকআপ

বর্ষায় অতিরিক্ত মেকআপ এড়িয়ে চলা উচিত। নিজের স্বাভাবিক সৌন্দর্য ধরে রেখে ওয়াটারপ্রুফ মেকআপ ব্যবহার করতে হবে। এছাড়া এই সময় ঠাণ্ডা স্থানে প্রসাধনী সামগ্রী সংরক্ষণ করা উচিত।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Comments (0)
Add Comment