বেনাপোলে চোরাকারবারী-বিজিবি সংঘর্ষের ঘটনায় ২৭ জনের নামে মামলা

কামাল হোসেন, বেনাপোল প্রতিনিধি : বেনাপোল সীমান্তের রেলষ্টেশন এলাকায় বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যদের সঙ্গে চোরাকারবারীদের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে পোর্ট থানায়।বুধবার রাত ১২টায় বেনাপোল সদর ক্যাম্পের বিজিবি’র হাবিলদার নাইমুল ইসলাম বাদী হয়ে ২৭ জনের নাম উল্লেখ করে আরো ২০/২৫ জনকে অজ্ঞাত আসামি করেন।

বেনাপোল পোর্ট থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নূর আলম বিজিবি-চোরাচালান সংঘর্ষের ঘটনায় মামলার সত্যতা নিশ্চিত করে বলেন,২৭জনের নাম সহ ২০/২৫ অজ্ঞত দেখিয়ে বিজিবি একটি মামলা করেছে। মামলায় এ পর্যন্ত কোনো আসামিকে এখনও গ্রেফতার করা সম্ভব হয়নি।তবে আসামি ধরার চেষ্টা অব্যহত রয়েছে।

স্থানীয়রা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার বিকেলে বেনাপোল রেলষ্টেশন সংলগ্ন ভবারবেড় গ্রামে একদল চোরাকারবারীকে ধরতে অভিযান চালায় বিজিবি। এ সময় বিজিবি সদস্যরা চোরাকারবারীদের কিছু মালামাল আটক করলে তাদের সঙ্গে বিজিবি সদস্যদের হাতাহাতি ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।
একপর্যায়ে চোরাকারবারীদের ছোড়া পাথরের আঘাতে বিজিবি সদস্য হাবিলদার নাইমুর রহমান জখম হয়। এ ঘটনার পরে বিজিবি সদস্যরা বেশি লোকবল নিয়ে চোরাকারবারীদের ধরতে ওই গ্রামে অভিযান চালায়।এতে বিজিবি’র হামলায় গ্রামবাসীর আব্দুর রউফ,তুষার, বাবুসহ আটজন আহত হয়।
ভবারবেড় গ্রামের পৌর কমিশনার জোছনা বেগম বলেন,বিজিবি-চোরাকারবারীদের সংঘর্ষের ঘটনায় মামলা হওয়ায় আতঙ্কিত হয়ে ইতিমধ্যে এলাকা পুরুষ শূন্য হয়ে পড়েছে। অপরাধী ও নিরাপরাধীসহ সবাই আটকের ভয়ে পালিয়েছে। নিরীহ মানুষ যেন হয়রানী বা ক্ষতির শিকার না হয় সে দিকে লক্ষ্য রাখার জন্য বিজিবি র্কমর্কতাদরে প্রতি অনুরোধ জানান তিনি।
এ ব্যাপারে যশোর ২৬ ব্যাটালিয়ন বিজিবি’র অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল জাহাঙ্গীর হোসেন বলেন, চোরাকারবারীরা বিজিবি সদস্যদের ওপর হামলা করে আটক চোরাইপণ্য ছিনিয়ে নিয়েছে। এ ঘটনায় অভিযুক্তদের আসামি করে মামলা করা হয়েছে।এক্ষেত্রে কোনো নিরাপরাদ মানুষ হয়রানীর শিকার হবেনা বলে জানান তিনি।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Comments (0)
Add Comment